ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় তাপমাত্রা ৬ ডিগ্রির ঘরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
তেঁতুলিয়ায় তাপমাত্রা ৬ ডিগ্রির ঘরে

পঞ্চগড়: দেশের উত্তরের জেলা হিমালয় কন্যা খ্যাত পঞ্চগড়ে তাপমাত্রা নেমে এসেছে ছয় ডিগ্রির ঘরে। শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ছয় দশমিক এক ডিগ্রি সেলসিয়াস।

এদিকে হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হিম শীতল বাতাস আর ঘনকুয়াশার কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। তবে বেলা বাড়ার পর সকাল ৯টায় সূর্যের দেখা মিললেও নেই তেমন উত্তাপ।

রাত থেকে সকাল পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টির ফোটার মতো কুয়াশা ঝরছে। তীব্র শীতে বিপাকে পড়েছে জেলার শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষজন। শীত উপেক্ষা করে পরিবারের জন্য খাবার যোগাতে কাজের সন্ধানে ছুটে চলছেন তারা।

অন্যদিকে, ভোর থেকে সকাল পর্যন্ত ঘনকুয়াশা থাকায় জেলার বিভিন্ন সড়কে হেড লাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে।

স্থানীয় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান জানান, গত কয়েকদিন থেকে তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠা-নামা করছে। শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ছয় দশমিক এক ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad