ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বকুলবাড়িয়া কলেজের অধ্যক্ষের নিয়োগ বাতিলের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বকুলবাড়িয়া কলেজের অধ্যক্ষের নিয়োগ বাতিলের নির্দেশ

পটুয়াখালী: গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজের অধ্যক্ষ রেজিনা সুলতানার নিয়োগ বাতিলের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এবং দুর্নীতি দমন কমিশন (দুদক)। নিয়োগটি অবৈধ প্রমাণিত হওয়ায় এটি বাতিলের নির্দেশনা হয়।

তবে এখনও নিজ পদে বহাল তবিয়তে আছেন রেজিনা।

২০২২ সালের ১৪ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক তপন কুমার দাস রেজিনা সুলতানার নিয়োগ বাতিলের জন্য চিঠি জারি করেন। কিন্তু বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজ পরিচালনা কমিটি সেটি পায়নি বলে জানা গেছে।

শনিবার (১৪ জানুয়ারি) ওই চিঠি সম্পর্কে একটি সূত্রের মাধ্যমে জানা যায়। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের চিঠিতে বলা হয়েছে, রেজিনা সুলতানা এমপিওবিহীন বকুলবাড়িয়া ইউনিয়ন ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদে চাকরিরত অবস্থায় ২০১৬ সালের ১ জুন থেকে ২০১৯ সালের ১৮ নভেম্বর তিন বছর পাঁচ মাস ১৮ দিন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার কল্যাণ পরিদর্শিকা পদেও দায়িত্ব পালন করেন। একইসঙ্গে দুই প্রতিষ্ঠানে চাকরি করলেও তিনি একইসঙ্গে দুই প্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা নেননি। এক্ষেত্রে অধ্যক্ষ রেজিনা সুলতানার নিয়োগ যথাযথ নয়।

চিঠিটি রেজিনা সুলতানা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ইউসুফ মোল্লা বরাবর ইস্যু করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

এর আগে রেজিনা সুলতানার নিয়োগ ও এমপিও ভুক্তির বিষয়ে তদন্ত করে নিয়োগটি অবৈধ বলে জানতে পারে দুদক। সত্যতা পাওয়ায় ২০২১ সালের ১১ আগস্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলে কমিশন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজ পরিচালনা কমিটির সভাপতি ইউসুফ মোল্লা বলেন, আমি এ বিষয়ে এখনও কোনো চিঠি পাইনি। তবে অধ্যক্ষ আমাকে জানিয়েছেন এ ধরনের একটি চিঠি এসেছে। চিঠি হাতে পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

নিয়োগ বাতিলের বিষয়টি সম্পর্কে জানতে অধ্যক্ষ রেজিনা সুলতানাকে ফোন করা হয়। কিন্তু তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা মো. মজিবুর রহমান বলেন, কলেজের বিষয়গুলো পরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বরিশাল অঞ্চল অফিস দেখভাল করে থাকে। চিঠির বিষয়টি আমি বিষয়টি জেনেছি। পদক্ষেপ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।