ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিকাশে লেনদেনকে কেন্দ্র করে গ্লোরিয়া জিন্সের সামনে গুলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
বিকাশে লেনদেনকে কেন্দ্র করে গ্লোরিয়া জিন্সের সামনে গুলি

ঢাকা: রাজধানীর গুলশান-১ নম্বরে গ্লোরিয়া জিন্স নামে কফি শপের সামনে গোলাগুলির ঘটনাটি ঘটেছে বিকাশে টাকা লেনদেনকে কেন্দ্র করে। এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ।

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় গুলশান থানার সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। ডিসি আহাদ বলেন, একটি বিকাশের দোকানে টাকা লেনদেনের ঘটনাকে কেন্দ্র গোলাগুলি হয়েছে।

পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বিকেল ৪টার দিকে আরিফ নামে এক যুবক গুলশান-১ নম্বরের ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটে একটি বিকাশের দোকানে যান। তিনি দোকানি হাবিবকে কয়েকটি নম্বর দিয়ে ৭৫ হাজার টাকা পাঠানোর কথা বলেন। আরিফের কথা অনুযায়ী হাবিব নির্দিষ্ট নাম্বারগুলোয় ৭৫ হাজার টাকা পাঠান। তারপর আরিফের কাছে নির্দিষ্ট অর্থ চান তিনি। কিন্তু আরিফ কোনো অর্থ না দিয়ে নানা বাহানা করতে থাকেন।

টাকা না পাওয়ায় আশপাশের ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে আরিফকে আটকে ফেলেন হাবিব। এ অবস্থায় নিজ সহযোগীদের বিষয়টি জানান আরিফ। পরে তার ৫ সহযোগী টিপু, হুমায়ুন, অহিদুল ইসলাম মিন্টু ও শরিফ ঘটনাস্থলে এসে তাকে ছাড়িয়ে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু অর্থ পরিশোধ না করায় আরিফকে যেতে দিচ্ছিলেন না হাবিব। এ সময় আতঙ্ক সৃষ্টি করতে আরিফের সহযোগী অহিদুল ইসলাম ফাঁকা গুলি ছোড়েন। গুলিতে আহত হন এক রিকশাচালক।

গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ বলেন, ঘটনার পর অহিদুল ইসলাম মিন্টুকে আমরা আটক করেছি। তাদের আগ্নেয়াস্ত্রের বৈধতা, নাম পরিচয় যাচাই করা হচ্ছে। প্রাথমিকভাবে জানা গেছে, লেনদেনকে কেন্দ্র করে গুলির ঘটনার সূত্রপাত। ঘটনাটি নিয়ে আমরা কাজ করছি। এ বিষয়ে বিস্তারিত তদন্তের পর ভালোভাবে জানা যাবে।

গুলশান থানার একটি সূত্র জানিয়েছে, ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।