ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

হেরোইন সংগ্রহ করে রাজধানীতে বিক্রি করতেন বাবু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
হেরোইন সংগ্রহ করে রাজধানীতে বিক্রি করতেন বাবু

ঢাকা: দেশের সীমান্তবর্তী বিভিন্ন এলাকা থেকে হেরোইনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকাগুলোতে বিক্রি ও সরবরাহ করে আসছিলেন মাদক কারবারি হুমায়ুন কবির বাবু (৩৮)।

হুমায়ুন কবির বাবু বেশি মুনাফার লোভে হেরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে তা বিক্রি ও সরবরাহ শুরু করেন।

এর জন্য একটি মাদক চক্রও গড়ে তোলেন তিনি।  

তবে শেষ রক্ষা হয়নি, সম্প্রতি ১৬ লাখ টাকা মূল্যের ১৬০ গ্রাম হেরোইন সরবরাহের সময় রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-১০-এর একটি দল।  

সোমবার (১৬ জানুয়ারি) রাতে র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (১৫ জানুয়ারি) রাতে ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ফারুক রোড এলাকায় অভিযান চালিয়ে মাদক কারবারি হুমায়ুন কবির বাবুকে গ্রেফতার করা হয়।  

তিনি জানান, বাবুকে তল্লাশি করলে সঙ্গে পাওয়া যায় ১৬০ গ্রাম হেরোইন। যার আনুমানিক বাজারমূল্য ১৬ লাখ টাকা। এছাড়াও তার কাছ থেকে ১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ- ৪৫ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাদক কারবারি বাবু জানান, তিনি দীর্ঘদিন ধরেই দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে কৌশলে তা ঢাকায় নিয়ে আসেন। এতে তার সহযোগীরা সহায়তা করে থাকেন। এরপর রাজধানীর যাত্রাবাড়ীসহ ঢাকার বিভিন্ন এলাকায় এসব মাদক বিক্রি ও সরবরাহ করে আসছিলেন।

বাবুর মাদক কারবারি চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে চেষ্টা চলছে। গ্রেফতার আসামির বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসজেএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।