ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় পৌর সার্ভেয়ার কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
কুষ্টিয়ায় পৌর সার্ভেয়ার কারাগারে

কুষ্টিয়া: কুষ্টিয়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু জাহিদ সঞ্জুর ওপর হামলার অভিযোগে কুষ্টিয়া পৌর সার্ভেয়ার আব্দুল মান্নানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। পূর্ব শত্রুতার জেরে এ হামলা চালানো হয়েছিল।

রোববার (১৬ জানুয়ারি) বিকেলে তিনি কুষ্টিয়া চীপ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের ম্যাজিষ্ট্রেট জুয়েল রানার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি অ্যাডভোকেট তরুণ সরকার বলেন, কাউন্সিলরের ওপর হামলা ও রক্তাক্ত জখমসহ গুরুতর আহতের ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় মামলা করা হয়। সেই মামলার এজাহার নামীয় অভিযুক্ত হিসেবে সার্ভেয়ার মান্নান জামিনের আবেদন করেছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১০ জানুয়ারি সকালে ১৬ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর আবু জাহিদ সঞ্জু মোটরসাইকেলে করে তার নিজ এলাকা বাড়াদী ভাগাড়পাড়া মোড়ে যান। সেখানে পূর্ব শত্রুার জেরে পৌর সার্ভেয়ার আব্দুল মান্নানের নেতৃতে একদল লোক পরিকল্পিতভাবে তার ওপর হামলা করেন। দেশীয় ও ধারালো অস্ত্র ব্যবহার তাকে রক্তাক্ত জখমসহ গুরুতর আহত করা হয়।

এ ঘটনার পর দিন (১১ জানুয়ারি) কুষ্টিয়া মডেল থানায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন ওয়ার্ড কাউন্সিলর আবু জাহিদ সঞ্জুর ভাই রাজু আহম্মেদ।

মামলার বাদি রাজু আহম্মেদ বলেন, গলা পর্যন্ত দূর্নীতিগ্রস্ত সার্ভেয়ার মান্নান নানা অবৈধ পন্থায় ও ক্ষমতার অপব্যবহার করে বিপুল অর্থবিত্তের মালিক হয়েছেন। এখন তিনি মানুষকে যেন মানুষই মনে করেন না। এসব বিষয় নিয়েই মূলত আমার ভাইয়ের সঙ্গে তার শত্রুতা শরু হয়। এর জেরে করা মারধরের বিষয়টি যেন মান্নানের কাছে কোনো ঘটনাই না!

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খান জানান, পূর্ব শত্রুতার জের ধরে কুষ্টিয়া পৌর কাউন্সিলরের ওপর হামলার ঘটনায় করা মামলায় অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।