ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নির্যাতিতাদের ১৮ বছর চিকিৎসা দিয়ে বিদায় ডা. বিলকিসের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
নির্যাতিতাদের ১৮ বছর চিকিৎসা দিয়ে বিদায়  ডা. বিলকিসের ডাক্তার বিলকিস বেগম

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ১৮ বছর কাটিয়ে দিলেন নির্যাতিত নারী রোগীদের চিকিৎসায়। চাকরির ৩১ বছর পূর্ণ করে বিদায় নিচ্ছেন ওসিসির সমন্বয়কারী ডাক্তার বিলকিস বেগম।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল হাসপাতালের প্রশাসনিক ব্লকে সভাকক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হকসহ অন্যান্য ডাক্তার ও কর্তৃপক্ষের উপস্থিতিতে তাকে বিদায় জানানো হবে।

হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে দীর্ঘদিন প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন ডাক্তার বিলকিস বেগম। তিনি বলেন, তিন ধাপে ওসিসিতে ১৮ ধরে নির্যাতিত নারীদের চিকিৎসা দায়িত্বে ছিলাম। এছাড়া চাকরির বয়স ৩১ বছর পার করলাম। বিভিন্ন জেলা ও উপজেলায় চাকরি করেছি। তিনি মূলত গাইনি চিকিৎসক। তার কর্মজীবনে অথবা যে কোন কারণে কেউ যদি তার পক্ষ থেকে কষ্ট পেয়ে থাকেন তাহলে ক্ষমা করে দেবেন। বাকি জীবন আমি যেন সুন্দরভাবে পার করতে পারি সবার কাছে দোয়া চাই।

এছাড়া হাসপাতালের বর্তমান পরিচালক ও সাবেক পরিচালকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তার দায়িত্ব থাকা অবস্থায় যেকোনো কাজে তাকে সহযোগিতা করেছেন তারা। এছাড়া বর্তমান পরিচালক ব্রিগেডের জেনারেল মো. নাজমুল হক স্যারের চিকিৎসার সহযোগিতা ও যেকোনো কাজের আন্তরিকতার কোনো কমতি ছিল না।

হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান,  দীর্ঘ বছর নির্যাতিত নারীদের চিকিৎসা দিয়েছেন ডাক্তার বিলকিস বেগম। নির্যাতিত নারীদের চিকিৎসার পাশাপাশি কাউন্সিল সবকিছুই তিনি করতেন। তার অভিজ্ঞতার কাজে লাগিয়ে নির্যাতিতা নারীদের সুস্থ করে বাড়ি পাঠিয়েছেন। তার চাকরির সময়সীমা শেষ। শনিবার তাকে একটি অনুষ্ঠানের মাধ্যমে বিদায় জানানো হচ্ছে। তবে তিনি কর্মস্থল থেকে বিদায় নিলেও তার জন্য সব সময় হাসপাতাল প্রস্তুত থাকবে যে কোনো কাজের জন্য।

এদিকে ঢাকা মেডিকেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) নতুন সমন্বয়কারী ডাক্তার আফরোজা বেগম।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।