ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

কবিরহাটে গরুর আক্রমণে বাবার পর ছেলের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
কবিরহাটে গরুর আক্রমণে বাবার পর ছেলের মৃত্যু

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে নিজেদের পালিত গরুর আক্রমণে আহত হয়ে সপ্তাহের ব্যবধানে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর জগদানন্দ গ্রামের বজু মিয়া মাঝি (৭০) ও তার ছেলে মো. মানিক (৪৫)।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ৭টার দিকে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মানিক মারা যায়।  

এর আগে, এক বছর আগে মানিকের বাবা বজু মিয়াকে নিজেদের পালিত গরু আক্রমণ করে। গরু বাধার রশির খুঁটার আঘাতে পায়ে গুরুতর আহত হন তিনি। ওই আঘাতে তার পায়ে পচন ধরে যায়। তারপর দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) তিনিও মারা যান।  

স্থানীয়রা জানান, গত শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৮টার দিকে মানিক গোয়ালঘর থেকে তাদের পালিত দুইটি ষাঁড় গরুকে বের করে বাহিরে বাঁধেন। ওই সময় আকস্মিক গরু দুইটি তাকে আক্রমণ করে মাটিতে ফেলে দেয়। একপর্যায়ে ষাঁড়গুলো তাকে এলোপাতাড়ি লাথি মেরে পিঠের হাড় ভেঙ্গে দেয়। এতে সে গুরুতর আহত হয়। পরে পরিবারের সদস্যরা তাকে মুমূর্ষু অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৭টায় তার মৃত্যু হয়।  

ধানসিঁড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) অজি উল্যাহ বিষয়টি নিশ্চিত করে জানান, তারা কৃষক পরিবার। বাবা-ছেলে দুই জনই গরুর আক্রমণে অসুস্থ হয়ে মারা যায়। বাবার মৃত্যুর আটদিন পর ছেলেও মারা যায়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।   

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরেছি। তবে এ বিষয়ে কেউ পুলিশকে অবহিত করেনি।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।