ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ে আয়োজন করায় স্কুলছাত্রীর বাবাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
বাল্যবিয়ে আয়োজন করায় স্কুলছাত্রীর বাবাকে জরিমানা

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জে স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে মেয়ের বাবাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতে।

শুক্রবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় আজমিরীগঞ্জ পৌরসভার শুকড়িবাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে এ জরিমানা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ শফিকুল ইসলাম।

স্থানীয় মিয়াধন মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মেয়েটির বয়স ১৬ বছর। বানিয়াচং উপজেলার পুকড়া গ্রামের প্রজেশ সূত্রধরের ছেলে বিভাশ সূত্রদরের সঙ্গে তাকে বিয়ে দেওয়া হচ্ছিল। রাতে মেয়ের বাড়িতে চলছিল বিয়ের আনুষ্ঠানিকতা।  

খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ শফিকুল ইসলাম সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করে বিয়েটি বন্ধ করে দেন তিনি। আজমিরীগঞ্জ থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অনুযায়ী মেয়ের বাবাকে ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে তিনি মেয়েকে বিয়ে দিবেন না বলে মুছলেখাও দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।