ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৮ বছর পর বাড়ি ফিরছেন বুলবুল, তবে লাশ হয়ে 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
১৮ বছর পর বাড়ি ফিরছেন বুলবুল, তবে লাশ হয়ে 

ফেনী: দীর্ঘ ১৮ বছর পর আতাউর রহমান বুলবুল (৫০) যাচ্ছেন ফেনী থেকে জয়পুরহাটের নিজ বাড়িতে। তবে জীবিত নয়, যাচ্ছেন লাশ হয়ে।

 

শনিবার (২৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে তাকে বহনকারী ফ্রিজার ভ্যান জয়পুরহাটের দিকে রওনা করে।

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়নের আবদুস সাত্তার মাস্টারের ছেলে বুলবুল।

২০০৬ সালে মানসিক ভারসাম্যহীন হয়ে জয়পুরহাট থেকে ফেনীতে আসার পর বুলবুলের নাম পরিচয় না মিললেও মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যম সূত্র ধরেই পরিচয় মিলেছে অভাগার।

বুলবুলের ভাই রেজাউল করিম রিপন জানিয়েছে, তার ভাই বুলবুল ১৯৮৮ সালে এসএসসি পরীক্ষায় ফেল করার পর মানসিকভাবে ভেঙে পড়ে। তাই মানসিক সমস্যা দেখা দেয়। ২০০৬ সালে বাবা মাস্টার আবদুস সাত্তারের মৃত্যুর পর হঠাৎ বুলবুল নিখোঁজ হয়।

রিপন আরও জানায়, প্রায় ১০ বছর পর আমরা বুলবুলের ফেনীতে থাকার বিষয়টি জানতে পেরে তাকে নিয়ে আসতে যাই। কিন্তু তাকে অনেক জোরজবরদস্তি করেও আনতে পারিনি। এরপর থেকে যাতায়াতের দূরত্বের কারণে বছরের পর বছর তার খবরাখবর আমরা আর পাইনি।

দীর্ঘ ১০ বছর ফেনী শহরে তার চলাফেরা হলেও কখনও কোনো ব্যক্তিকে বিরক্ত করেননি বুলবুল। নিজের মতো করেই থাকতেন। রাস্তা-ঘাট, রেলপথ, বাসস্ট্যান্ডসহ ফেনী শহরের সব জায়গায় ছিল বুলবুলের পদচারণা। খাওয়া-দাওয়ায় অনাগ্রহী এই ব্যক্তির সঙ্গে দেখা হয়নি ফেনীর এমন বাসিন্দা খুঁজে পাওয়া যাবে না।

বুলবুল বেশ কিছুদিন ফেনী জেনারেল হাসপাতালে অজ্ঞাত হিসেবে চিকিৎসাধীন থেকে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে মারা যান।

স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র তত্ত্বাবধানে চিকিৎসাকালীন মারা যাওয়ার পর বুলবুলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে পরিচয় মেলে তার।  

আজ শনিবার (২৮ জানুয়ারি) বেলা ১১ বুলবুলের ছোটভাই স্থানীয় বড়াইল ইউপি সদস্য মশিউর রহমান লেবু তার মরদেহ নিয়ে গেছে। তার লাশ ফেনী থেকে জয়পুরহাটে নিয়ে তার মা, বাবার কবরের পাশেই তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৮,  ২০২৩

এসএইচডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।