ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়ির পাশে কাঁঠাল গাছে মিলল মেছো বাঘ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
বাড়ির পাশে কাঁঠাল গাছে মিলল মেছো বাঘ উদ্ধার হওয়া মেছো বাঘ

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতীতে একটি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বন্দভাটপাড়া গ্রামের বখতিয়ার হোসেন নামের এক ব্যক্তির বাড়ির পাশের কাঁঠাল গাছ থেকে সেটি উদ্ধার করা হয়।

এটি দেখার জন্য লোকজন ভিড় জমিয়েছে। বাংলানিউজকে মেছো বাঘ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম।

স্থানীয় ইউপি সদস্য জাহিদুল হক মনির জানান, উপজেলার সদর ইউনিয়নের বন্দভাটপাড়া গ্রামের বখতিয়ার হোসেন নামের এক ব্যক্তির বাড়ির পাশের কাঁঠাল গাছে বাঘের মতো এক বন্যপ্রাণী দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে তাদের ও স্থানীয়দের সম্মিলিত চেষ্টায় মেছো বাঘের বাচ্চাটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

ঝিনাইগাতী থানার ওসি আবুল কাশেম বলেন, আমরা মেছো বাঘের বাচ্চাটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেছি।

বনবিভাগের রাংটিয়া রেঞ্জের গজনী বিট কর্মকর্তা মো. মকরুল ইসলাম বলেন, মেছো বাঘের বাচ্চাটির উচ্চতা প্রায় দেড় ফুট, লম্বায় আড়াই ফুট। সারা গায়ে ডোরাকাটা দাগ রয়েছে। মুখ দেখতে অনেকটা বিড়ালের মতো, গায়ের রং ধুসর। এটি পরে গারো পাহাড়ের জঙ্গলে অবমুক্ত করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ বলেন, বন-জঙ্গলে হয়তো খাবার না পেয়ে মেছো বাঘের বাচ্চাটি লোকালয়ে চলে এসেছে। এটি অবমুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বাংলাদেশ  সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।