ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নিতেন মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নিতেন মঞ্জুর

নওগাঁ: নওগাঁর পত্নীতলা থেকে প্রাইমারি স্কুলে চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্রের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের এক হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়‌।

 

এর আগে এদিন (২৮ জানুয়ারি) দুপুরে উপজেলার নজিপুর বাজার এলাকা থেকে মঞ্জুর আলম (৩৯) নামে ওই প্রতারককে গ্রেফতার করা হয়।  

গ্রেফতার মঞ্জুর আলম একই উপজেলার নজিপুর মাদরাসাপাড়া এলাকার মৃত আলীম উদ্দীনের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ সাল থেকে মঞ্জুরুল আলম এবং রেজাউল করিম একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছেন। যেখানে মঞ্জুরুল আলম হোতা, আর রেজাউল করিম তার সহকারী হিসেবে কাজ করতেন এবং ভুয়া কাগজপত্র তৈরির দায়িত্বে ছিলেন। ২০২০ সালে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেওয়ার জন্য লিপি পারভীন নামে একজনের কাছ থেকে ১০ লাখ টাকা নেন মঞ্জুরুল। পরে রেজাউল করিমের মাধ্যমে তাকে মিথ্যা নিয়োগপত্র দেওয়া হয়।  

পরবর্তীতে লিপি পারভীন ঢাকায় ওই চাকরিতে যোগ দিতে গেলে তিনি ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পেরে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন। এরপর র‌্যাব-৫ কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামানের নেতৃত্বে র‍্যাব সদস্যরা শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে উপজেলার নজিপুর বাজার এলাকা থেকে বহু ভুয়া নথিপত্রসহ তাকে গ্রেফতার করে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঞ্জুরুলের স্ত্রী একজন প্রাইমারি স্কুলের শিক্ষিকা। সেই সুযোগ কাজে লাগিয়ে চাকরির প্রলোভন ও মিথ্যা আশ্বাস দিয়ে প্রাইমারি স্কুলে চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারক মঞ্জুরুল প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন।  

তার বিরুদ্ধে পত্নীতলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।