ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন

বাগেরহাট: বাগেরহাটের মোংলা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ইপিজেড) এক কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ইপিজেডের ভিআইপি-১ কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

বাগেরহাট ও মোংলা ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছে।

বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস ও স্থানীয় শ্রমিকরা। কারখানার ভেতরে থাকা সব শ্রমিকরা বেড়িয়ে আসতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন শ্রমিকরা।

ইপিজেডের ভিআইপি কোম্পানির কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, আগুনের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি, তবে আমাদের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি ও শ্রমিকদের বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ইপিজেডে ভিআইপি প্রতিষ্ঠানের একটি ফেব্রিক্স কারখানায় আগুন লাগে। কীভাবে এ আগুন লাগার ঘটনা ঘটেছে তা বলা যাচ্ছে না। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার বলেন, আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে। আমরা আগুন নেভানোর চেষ্টা করছি। তবে কারখানার মধ্যে কাপড় থাকায় আগুন নেভাতে খুব কষ্ট হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad