ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নেতৃত্ব শক্তিশালী করার প্রত্যয় রেড ক্রিসেন্ট যুব প্রধানদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
নেতৃত্ব শক্তিশালী করার প্রত্যয় রেড ক্রিসেন্ট যুব প্রধানদের

ঢাকা: নেতৃত্ব শক্তিশালী করার মাধ্যমে মানবিক মূল্যবোধসম্পন্ন স্বেচ্ছাসেবক গঠনের প্রত্যয়ে শপথ গ্রহণ করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন ইউনিটের যুব প্রধানরা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত দুই দিনব্যাপী '১৫তম রেড ক্রিসেন্ট যুব প্রধান সম্মেলনের প্রথম দিনে রেড ক্রিসেন্ট সোসাইটির ৬৯টি ইউনিটের যুব প্রধানরা এ শপথ গ্রহণ করেন।

‘যুব নেতৃত্ব বিনির্মাণ’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এ সম্মেলনের মূল উদ্দেশ্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে কর্মরত যুব স্বেচ্ছাসেবকদের মধ্যে নেটওয়ার্কিং বাড়ানোর মাধ্যমে আরও বেশি মানুষের কাছে মানবিক সহায়তা প্রদান ও আর্তমানবতার সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটির সহশিক্ষা কার্যক্রম সম্প্রসারণ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন।

তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চার দশকের বেশি সময় ধরে বিপন্ন মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। যেকোন দুর্যোগে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা সাহসিকতার সঙ্গে মানবিক কার্যক্রম পরিচালনা করছে। আর এই সেবামূলক কার্যক্রমে সোসাইটির চালিকাশক্তি যুব স্বেচ্ছাসেবকরা।

এ সময় তিনি যুব স্বেচ্ছাসেবকদের সোসাইটিসহ দেশের উন্নয়নে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক আজাদ এ চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে যুবরাই নেতৃত্ব দেবে। তাই আত্মন্নোয়নের মাধ্যমে শক্তিশালী যুব নেতৃত্ব গঠনে সব যুব প্রধানদের প্রতিজ্ঞাবদ্ধ হওয়া প্রয়োজন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সোসাইটির কোষাধ্যক্ষ এম এ ছালাম, ব্যবস্থাপনা পর্ষদের সদস্য রাজিয়া সুলতানা লুনা, মুস্তাক আহমেদ পলাশ, মো. আতিকুল হক শামীম, শিকদার নূর মোহাম্মদ দুলু, গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসসি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।