ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে পাচারকালে সাড়ে ১২ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
চাঁদপুরে পাচারকালে সাড়ে ১২ মণ জাটকা জব্দ

চাঁদপুর: চাঁদপুর শহরের বড়স্টেশন মাছঘাট থেকে মিনি পিকআপ ভ্যানে পাচারকালে ৫০০ কেজি (সাড়ে ১২মণ) জাটকা জব্দ করেছে উপজেলা মৎস্য বিভাগ।  

জাটকা পাচারের দায়ে পিকআপের চালক সোলেমানকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোলেমান শহরের নিউ ট্রাক রোড এলাকার বাসিন্দা।  

বুধবার (১ ফেব্রুয়ারি) মিশন রোড এলাকা থেকে বিপুল পরিমাণ জাটকাসহ পিকআপ ভ্যানটি জব্দ করা হয়। পরে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের পরিচালনায় চালককে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এদিন রাতে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান এসব তথ্য জানান।

তিনি বাংলানিউজকে বলেন, বিকেলে মিনি পিকআপ ভ্যানে করে জাটকাগুলো পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শহরের মিশন রোড এলাকায় উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের নেতৃত্বে পুলিশ সদস্যরা ভ্যানটি জব্দ করে। পরে জাটকাসহ পিকআপ ভ্যানটি সদর উপজেলা পরিষদের সামনে নিয়ে যাওয়া হয়। সেখানে ভ্রাম্যমাণ আদালত চালককে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
 
তিনি আরও বলেন, জব্দকৃত জাটকাগুলো পরবর্তীতে চাঁদপুর সরকারি শিশু পরিবার ও তিনটি এতিমখানায় বিতরণ করা হয়। বিতরণকালে মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. আবদুস ছাত্তার, চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মো. জামিল হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।