ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনের অভয়ারণ্য থেকে ১৫ নৌকাসহ ১০ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
সুন্দরবনের অভয়ারণ্য থেকে ১৫ নৌকাসহ ১০ জেলে আটক

সাতক্ষীরা: সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় প্রজনন মৌসুমে কাঁকড়া ধরার অভিযোগে ১০ জেলেকে আটক করেছে বনবিভাগ। এসময় জেলেদের ব্যবহৃত ১৫টি নৌকা, ব্যবহার নিষিদ্ধ জাল, বিভিন্ন প্রজাতির মাছ ও কাঁকড়া জব্দ করে বনকর্মীরা।

বুধবার (০১ ফেব্রুয়ারি) পশ্চিম সুন্দরবনের পাকড়াতলী চর, মাটির ভারানী ও মাটির খাল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  
 
আটক জেলেরা হলেন- উপজেলার গাবুরা ইউনিয়নের ১০ নম্বর সোরা গ্রামের মুছা গাজী ছেলে মহিউদ্দীন গাজী, খালেক গাজীর ছেলে আব্দুল হক গাজী, করিম বক্সের ছেলে আব্দুল হাই, আল আমিন মোড়লের ছেলে আবুল কালাম ও শামিম, হান্নান শেখের ছেলে শাহাজান ও ওসমান, রহিম মোল্যার ছেলে করিম মোল্যা, বদির শেখের ছেলে আবু সাইদ শেখ এবং প্রতাপনগর গ্রামের আব্দুল খালেক ফকিরের ছেলে জহুরুল ইসলাম।  

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) একেএম ইকবাল হোসেন চৌধুরী বলেন, প্রজনন মৌসুমে কাঁকড়া ধরার অভিযোগে বুড়িগোয়ালিনী স্টেশনের সদস্যরা তাদের আটক করেছে। আটক জেলেদের বন আইনে সাতক্ষীরা আদালতে পাঠানো হয়েছে। এছাড়া জব্দকৃত কাঁকড়া নদীতে অবমুক্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad