ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনিয়োগ ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
বিনিয়োগ ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নবনির্মিত ‘বিনিয়োগ ভবন’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে এ ভবন উদ্বোধন করেন তিনি।

এ একটি ভবন থেকেই মিলবে তিনটি কর্তৃপক্ষের সেবা। এখান থেকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা); বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডি) কার্যক্রম পরিচালিত হবে।

এক একর জমির ওপর ১৯৮ কোটি টাকা ব্যয়ে ১২ তলা বিনিয়োগ ভবনটি মূলত বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা)। ভবনটির ৮ম, ৯ম ও ১০ম তলা বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং ১১ ও ১২ তম তলা জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডি) প্রধান কার্যালয়। তবে এ দুই কর্তৃপক্ষ তাদের কার্যক্রম পরিচালনা করতে ফ্লোর ভাড়া নিয়েছে।

বিনিয়োগ ভবন উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এটা আগে ছিল বিনিয়োগ বোর্ড। মৎস্য ভবনের একটা ফ্লোরে এর কার্যক্রম চলতো। আমরা বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে চাই। এখানে বিদেশিরা আসবেন। তারা ভালো দেখলে ভালো বিনিয়োগ আসবে, না দেখলে আসবে না। সেজন্য আমরা সুন্দর এ ভবন নির্মাণ করেছি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এমইউএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।