ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে শিশু অপহরণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
নোয়াখালীতে শিশু অপহরণের দায়ে যুবকের যাবজ্জীবন

নোয়াখালী: নোয়াখালীতে শিশু অপহরণের ঘটনায় দায়ের করা মামলায় আবুল বাশার (৪০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সোমবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এর বিচারক জয়নাল আবেদীন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে ছিল না।

দণ্ডপ্রাপ্ত আবুল বাশার লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চর পাগলা গ্রামের সফি উল্যা সাবু মিকারের ছেলে।

আদালতের পাবলিক প্রশিকিউটর (পিপি) মামুনুর রশীদ লাভলু জানান, আবুল বাশার চাটখিল উপজেলার দৌলতপুর গ্রামে একটি বাসা ভাড়া নিয়ে থাকতেন। ২০১৬ সালের ১৪ ফেব্রুয়ারি সকাল ৯টার দিকে চাটখিল গ্রামের দৌলতপুর গ্রামের সোহাগের ভাড়া বাসা থেকে নুরনবীর ছেলে জিহাদ হোসেনকে (৬) অপহরণ করে নিয়ে যান আবুল বাশার। পরে শিশুটির বাবা মায়ের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করেন।

তিনি আরও বলেন, ওই ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ শিশুটিকে উদ্ধার করে। আদালত আসামির অনুপস্থিতিতে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।