ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুদামে আসা গমের ট্রাকে বালুর বস্তা: ৩ হেলপার আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
গুদামে আসা গমের ট্রাকে বালুর বস্তা: ৩ হেলপার আটক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার খাদ্য গুদামে গমের ট্রাকে বালুর বস্তা পাওয়া গেছে। এর ফলে গমের মোট ওজনের চেয়ে তিন টন ৭৭১ কেজি গম কম পাওয়া গেছে।

এ ঘটনায় সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে তিন ট্রাক হেলপারকে আটক দেখিয়েছে পুলিশ। তবে পালিয়ে গেছে ৬ ট্রাকের চালক ও হেলপাররা।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, গেল রাতে খাদ্য গুদামে ট্রাক ফেলে চালক ও হেলপাররা পালিয়েছে। তবে তিন হেলপার পালাতে না পারায় তাদেরকে আটক দেখানো হয়েছে। হেফাজতে নেওয়া হয়েছে ৬টি ট্রাক। এ ঘটনায় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন।  
 
এদিকে ঘটনার প্রকৃত কারণ জানতে জেলা খাদ্য বিভাগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা শুরু করেছেন তদন্ত কাজ।  

সোমবার বিকেলে তদন্ত কমিটির সদস্য চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদাম পরিদর্শন করেন। কথা বলেন কর্মকর্তাদের সঙ্গে। জিজ্ঞাসাবাদ করেন ট্রাকের হেলপারদের। এসময় তিন ট্রাক হেলপারকে আটকের নির্দেশ দেওয়া হয়।

তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা এ তথ্য জানিয়ে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাক চালক-হেলপাররা এ কারসাজিতে জড়িত। তবে তদন্তের পর বিষয়টি জানানো হবে।

চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ৬টা ট্রাক থেকে সব গম নামানো হয়েছে। এরমধ্যে ৩টন ৭৭১ কেজি গম কম পাওয়া গেছে। আর ওই ট্রাক থেকে উদ্ধার করা বালুর পরিমাণ ১ হাজার ৪৮৮ কেজি।

রোববার (৫ ফেব্রুয়ারি) খুলনা থেকে চুয়াডাঙ্গা খাদ্য গুদামে এসে পৌঁছায় গমভর্তি ৬টি ট্রাক। ওই ট্রাক থেকে গম নামানোর সময় ২৮ বস্তা বালু ও ৪ টুকরো পাথর পাওয়া যায়। এরপরে তোলপাড় শুরু হয় জেলা খাদ্য বিভাগজুড়ে।

>>> পড়ুন চুয়াডাঙ্গার খাদ্য গুদামে আসা গমের ট্রাকে বালুর বস্তা!

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।