ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাড়ি নিয়ে ধাওয়া করে ছিনতাইকারী ধরলেন রাবির নারী শিক্ষক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
গাড়ি নিয়ে ধাওয়া করে ছিনতাইকারী ধরলেন রাবির নারী শিক্ষক

রাজশাহী: গাড়ি নিয়ে ধাওয়া করে ছিনতাইকারী ধরেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের নারী শিক্ষক নূর-এ-সাবিহা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে রাবি ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সোমবার সকালে এক নারী মোবাইলে কথা বলছিলেন। এ সময় ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে এসে এক ব্যক্তি ওই নারীর ফোনটি ছিনতাই করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু ওই নারী ডাক-চিৎকার শুরু করেন। এ সময় গাড়ি নিয়ে রাবি ক্যাম্পাসের নিজ বিভাগের দিকে যাওয়ার সময় ঘটনা দেখে তিনি তার গাড়ি ঘুরিয়ে তখনই ওই ছিনতাইকারী রিকশাচালককে ধাওয়া করেন। কয়েক কিলোমিটার যাওয়ার পর মহানগরীর ধরমপুর এলাকায় গিয়ে তাকে সামনে থেকে গাড়ি নিয়ে ব্যারিকেড দেন। এরপর তার গাড়ি চালক ও স্থানীয়দের সহযোগিতায় ওই ছিনতাইকারীকে আটক করেন। পরে তাকে মতিহার থানায় সোপর্দ করা হয়েছে।  

আটক ছিনতাইকারীর নাম মো. অন্তর (২৫)। তিনি মহানগরীর শাহ মখদুম থানার বাগানপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে। আর ছিনতাইয়ের শিকার ওই নারী মহানগরীর মতিহার শাখা সোনালী ব্যাংকে চাকরি করেন।  

রাবি শিক্ষক নূর-এ-সাবিহা বলেন, তিনি নিজের বিভাগের দিকে যাচ্ছিলেন। এ সময় ওই নারী কথা বলতে বলতে যাচ্ছিলেন। হঠাৎ চিৎকার শোনেন। তখন তার চালকও তাকে বললেন, ছিনতাই হয়েছে। পরে তারা গাড়ি নিয়ে ছিনতাইকারীকে ধাওয়া করে ধরমপুরে গিয়ে তাকে ধরেন। এ সময় ওই রিকশাচালক ছিনতাইকারীর কাছ থেকে দামী স্মার্ট ফোনটি উদ্ধার করা হয়।

নূর-এ-সাবিহা আরও বলেন, স্মার্টফোন বর্তমানে অনেক গুরুত্বপূর্ণ। ব্যাংকিং খাত, মেইল ও ফেসবুকসহ জীবনের বহু গুরুত্বপূর্ণ তথ্য মোবাইলেই থাকে। এছাড়া একজন নারীর প্রাইভেসিও নষ্ট হতে পারে। মূলত এই চিন্তা থেকেই তিনি তার গাড়ি চালককে নিয়ে এই ছিনতাইকারীকে ধরার সিদ্ধান্ত নেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক জানান, এ ঘটনার পর ওই নারীকে তার উদ্ধার করা ফোনটি ফেরত দেওয়া হয়েছে। এছাড়া ছিনতাইকারীকে মতিহার থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে ভুক্তভোগী নারী আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান রাবি প্রক্টর।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, রাবি প্রক্টর দপ্তর থেকে এক রিকশাচালক ছিনতাইয়ের হাতেনাতে ধরে থানায় সোপর্দ করা হয়েছে। অভিযুক্তকে থানায় আটক করে রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত এ ঘটনায় কেউ কোনো মামলা দায়ের করেনি। মামলা দিলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা ০৭, ২০২৩
এসএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।