ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

মনোহরদীতে ১০ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
মনোহরদীতে ১০ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

নরসিংদী: নরসিংদীর মনোহরদী উপজেলার হাতিরদিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের ১০ দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

 

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে হাতিরদিয়া বাজারের সাখাওয়াত হোসেনের মার্কেটে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীরা জানায়, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে বাজারের সাখাওয়াত হোসেনের মার্কেটের আবদুল লতিফের জুতার দোকানে আগুন দেখতে পায় স্থানীয়রা। মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে মনোহরদী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ৭টা ৫০ এ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে তাদের সঙ্গে নরসিংদী জেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও শিবপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। চারটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এদিকে আগুনের লেলিহান শিখায় ১০টি দোকান পুড়ে যায়। আগুনে সাখাওয়াত হোসেনের হার্ডওয়ারের দোকান, রনি ইসলাম, রিফাত, আমান উল্লাহ, আনাছ মিয়া, বাদশা মিয়া, আবদুল লতিফের জুতার দোকান আর একটি মুদির দোকান পুড়ে গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন, একদুয়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোল্লা রফিকুল ইসলাম ফারুক। এসময় তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন।

মনোহরদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইফুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ১০টি দোকানের অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া আমরা কোটি টাকার মালামাল উদ্ধারে সক্ষম হয়েছি।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।