ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফিলিং স্টেশনের পাশে ঝালাই, দুর্ঘটনার আশঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
ফিলিং স্টেশনের পাশে ঝালাই, দুর্ঘটনার আশঙ্কা ফিলিং স্টেশনের পাশের ঝালাই কারখানা

শরীয়তপুর:  শরীয়তপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশেই গ্লোরী ফিলিং স্টেশনের পাশে চলছে ঝালাইয়ের কাজ। এতে ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা করেছে ফিলিং স্টেশনের কর্তৃপক্ষ ও স্থানীয়রা।

 

এ ব্যাপারে গ্লোরী ফিলিং স্টেশনের ব্যবস্থাপক পালং থানায় অভিযোগ করেছেন।

অভিযোগসূত্রে জানা গেছে, দীর্ঘ প্রায় ২২ বছর আগে শরীয়তপুর জেলা শহরের বাগিয়া এলাকায় গ্লোরী ফিলিং স্টেশনটি স্থাপিত হয়। সম্প্রতি স্টেশনটির দক্ষিণ পাশের দেয়াল ঘেঁষে নিয়ম-নীতির তোয়াক্কা না করে অন্যায়ভাবে ঝালাই কারখানা দিয়েছেন স্থানীয় বিল্লাল পাটোয়ারি। যেখানে বাস-ট্রাকের বডি তৈরি করা হয়। কারখানাটিতে বাস-ট্রাকের বডি তৈরি করা হয়। এতে ঝালাই মেশিনের স্ফূলিঙ্গের মাধ্যমে ফিলিং স্টেশনে মারাত্মক অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বারবার বলার পরও ঝালাই কারখানাটি বন্ধ না করা হচ্ছে না। পরে এ ব্যাপারে পালং মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।  

এ ব্যাপারে ফিলিং স্টেশনের ম্যানেজার আনোয়ার হোসেন বলেন, বারবার নিষেধ করার পরেও স্থানীয় প্রভাবশালী বিল্লাল পাটোয়ারী কোনো নিয়মনীতি তোয়াক্কা না করেই কারখানা চালিয়ে যাচ্ছে। যেকোনো মূহূর্তের বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছি।  

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, বিল্লাল পাটোয়ারির ঝালাই কারখানার জন্য কোনদিন যে দুর্ঘটনা ঘটে চট্টগ্রামের সীতাকুণ্ডের মতো অবস্থা হয় ভাবাই যায়। অচিরেই প্রশাসনের কাছে ওই কারখানা বন্ধের দাবি জানাচ্ছি।

তবে ঝালাই কারখানার মালিক বিল্লাল পাটোয়ারি বলেন, ফিলিং স্টেশন থেকে প্রায় ৩০ ফুট দূরে আমার ওয়েল্ডিং কারখানাটি স্থাপন করা হয়। এতে কোনো রকম দুর্ঘটনার আশঙ্কা দেখি না।

এ ব্যাপারে শরীয়তপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান রিয়াজ মোল্ল্যা বলেন, ফিলিং স্টেশনের কাছাকাছি ওয়েল্ডিং কারখানা স্থাপন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমি বিষয়টি ঊধ্বর্তন কর্তৃপক্ষকে জানাবো যেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ ব্যাপারে পালং থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।