ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ায় সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ায় সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ

ঢাকা: সিরিয়ায় সংঘটিত ভূমিকম্প কবলিতদের জন্য বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে প্রয়োজনীয় সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ ফেব্রুয়ারি (২০২৩) সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার ফলে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দ্রুত মানবিক সহায়তা পাঠানোর সিদ্ধান্তের ফলশ্রুতিতে বিমান বাহিনীর একটি সি-১৩০জে বিমান সিরিয়ায় পাঠানো হয়েছে।

সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রয়োজনীয় সংখ্যক তাবু, কম্বল ও শুষ্ক খাবারসহ মোট ১১ টন ত্রাণসামগ্রী নিয়ে বিমান বাহিনীর ১৭ সদস্যের একটি দল ১০ ফেব্রুয়ারি সিরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহম্মদ মিশন কমান্ডারের দায়িত্ব পালন করছেন। বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নানের সার্বিক নির্দেশনায় মিশনটি পরিচালিত হবে।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার মুভমেন্টে উপস্থিত থেকে সহায়তাকারী দলকে বিদায় জানান।

সহায়তা দেওয়া শেষে সি-১৩০জে পরিবহন বিমানটি ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশে ফিরে আসবে।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমইউএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।