ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

পরকীয়া প্রেমিকসহ স্ত্রীকে খুন, স্বামীর আমৃত্যু কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
পরকীয়া প্রেমিকসহ স্ত্রীকে খুন, স্বামীর আমৃত্যু কারাদণ্ড 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে পরকীয়া প্রেমিক ইউসুফ ও স্ত্রী রিনা বেগমকে (২৪) হত্যার দায়ে ইব্রাহিম খলিল (৪০) নামে এক ব্যক্তির আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ইব্রাহিম খলিল (৪১) জেলার রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরলক্ষ্মী গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। সে পেশায় ইটভাটার শ্রমিক ছিল। ভিকটিম ইউসুফ (৩৫) একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চরলক্ষ্মী গ্রামের বেলাল মাঝির ছেলে।  

মামলা সূত্রে জানা যায়, ইব্রাহিম এবং ইউসুফ চট্রগ্রামের একই ইটভাটায় কাজ কাজ করতেন। এ কারণে প্রায়ই ইউসুফ তার বাড়িতে যেতেন। একপর্যায়ে ইব্রাহিমের স্ত্রী রিনার সঙ্গে ইউসুফের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে ২০১৭ সালের ৩ জুন ইফতারের সময় ইউসুফ ওই বাড়িতে যান। এ সময় ফেনী থেকে ইব্রাহিম বাড়িতে এসে রিনা ও ইউসুফকে আপত্তিকর অবস্থায় দেখেন।  

এ ঘটনায় সে ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে ইউসুফকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এতে ইউসুফের নাড়িভুড়ি বের হয়ে যায়। একই সময় ইব্রাহিম তার স্ত্রীকেও কুপিয়ে জখম করে। ইউসুফকে উদ্ধার করে হাসাপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। আর ইব্রাহিমের স্ত্রী রিনা বেগমকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে ঘটনার দুইদিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

এদিকে ইউসুফকে হত্যার ঘটনায় তার স্ত্রী তছলিমা বেগম (৩১) বাদি হয়ে ঘটনার পরদিন ৪ জুন রামগতি থানায় ইব্রাহিম খলিলকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

অন্যদিকে ৫ জুন সন্ধ্যায় স্ত্রী রিনা বেগমের মৃত্যু হলে রিনার মা জানু বেগম বাদি হয়ে আদালতে আরেকটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার ঘটনায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি জবানবন্দি দেন ইব্রাহিম।  

ইউসুফ হত্যা মামলাটি তদন্ত করেন রামগতি থানার উপপরিদর্শক (এসআই) ফরিদ আহাম্মদ। তিনি ২০১৭ সালের ১২ নভেম্বর ইব্রাহিম খলিলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। রিনা বেগমের হত্যাটি একই ঘটনা হওয়ায় এতে ইব্রাহিমের শাশুড়ীর দায়েরকৃত মামলাটিও সংযোজন করেন।  

আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রামগতি থানার দায়েরকৃত মামলার রায়ে ইব্রাহিম খলিলের কারাদণ্ডাদেশ দিয়েছেন।  

জেলা জজ আদালতের পাবলিক পাবলিক প্রসিকিউটর (পিপ) জসিম উদ্দিন বলেন, স্ত্রী রিনা বেগম ও পরকীয়া প্রেমিক ইউসুফকে হত্যার দায়ে আসামি ইব্রাহিম খলিলকে ৩০২ ধারায় দোষি সাবস্ত করে আমৃত্যু কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন বিচারক।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।