ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার বিসিকের অবৈধ স্থাপনা উচ্ছেদে অ্যাকশনে মেয়র আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এবার বিসিকের অবৈধ স্থাপনা উচ্ছেদে অ্যাকশনে মেয়র আরিফ

সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) গোটাটিকরে বর্ধিত অংশে অবস্থিত বিসিক। এতোদিন দক্ষিণ সুরমার কুঁচাই ইউনিয়নের অন্তর্গত থাকায় বিসিক এলাকার রাস্তার দুইপাশ জঞ্জালে পরিণত হয়েছে।

সম্প্রতি সিসিকের সীমানা সম্প্রসারিত হলে নগর কর্তৃপক্ষের আওতায় চলে আসে বিসিক এলাকা। আর এলাকায় রাস্তার দুই পাশে অবৈধভাবে দীর্ঘদিন যাবত গঠে ওঠা স্থাপনা উচ্ছেদে এবার অ্যাকশনে গেলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্ব শুরু হওয়া অভিযানে দক্ষিণ সুরমার গোটাটিকর থেকে কুষিঘাট এলাকা পর্যন্ত সড়কের পাশে বেশকিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এসব অবৈধ স্থাপনার কারণে রাস্তা প্রশস্তকরণ ও ড্রেনেজ নির্মাণ কাজ বিঘ্নিত হচ্ছিল। যে কারণে ওই এলাকায় সবসময় জলাবদ্ধতা লেগেই থাকে। বার বার নোটিশ দিলেও ভবন মালিকরা কোনো পদক্ষেপ নেয়নি। এ অবস্থায় সিলেট সিটি করপোরেশন (সিসিক) উচ্ছেদ অভিযান শুরু করে।

অভিযানে উপস্থিত ছিলেন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান ও সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।