ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ কামাল বেঁচে থাকলে দেশ খেলাধুলায় আরও এগিয়ে যেত: মেয়র লিটন

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
শেখ কামাল বেঁচে থাকলে দেশ খেলাধুলায় আরও এগিয়ে যেত: মেয়র লিটন

রাজশাহী: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, শহীদ শেখ কামাল খেলাধুলার প্রতি ভীষণ অনুরক্ত ছিলেন। তিনি সুলতানা কামালকে বিয়ে করেছিলেন।

এই ক্রীড়াপ্রেমী দম্পতি যদি বেঁচে থাকতেন তাহলে বাংলাদেশ খেলাধুলায় অনেক দূর এগিয়ে যেতে পারত।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।
 
খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের সরকার খেলাধুলার সব শাখায় মনোযোগ দিয়েছে এবং আমরা উন্নতিও করছি। আমাদের মেয়েরা ফুটবল এবং ক্রিকেট এ দুটোতেই ভালো করছে। অ্যাথলেটিকস আমাদের দেশে অনেকটাই উপেক্ষিত রয়েছে। অ্যাথলেটিকস এ অনেক দেশ এমনভাবে এগিয়ে গেছে, সেখানে অলিম্পিকে আমাদের অংশগ্রহণ প্রতিকী মাত্র। সে পর্যায়ে যাওয়ার জন্য আমাদের নতুন করে শুরু করতে হবে।  

আবহানী ক্রীড়াচক্রকে পৃষ্ঠপোষকতা দেওয়ার মাধ্যমে শেখ কামাল স্বাধীন বাংলাদেশে আধুনিক ফুটবলের সূচনা করেন বলে মন্তব্য করে মেয়র বলেন, আজকে সেই (শেখ কামাল) নামেই আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।  

এ প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদের প্রতিবছরই প্রশিক্ষণ দিয়ে উপযুক্ত জায়গায় নিয়ে যাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র।
এ সময় মেয়র বিজয়ীদের হাতে সনদ ও মেডেল তুলে দেন।
 
রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডিআইজি রেঞ্জের পুলিশ সুপার মো. আব্দুস সালাম, জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) এএনএম মঈনুল ইসলাম ও স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. এনামুল হক উপস্থিত ছিলেন।
 
এদিকে বালক-বালিকা গ্রুপে মোট ৩২টি ইভেন্টে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১ম ও ২য় স্থান অর্জনকারী খেলোয়াড়রা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।