ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

প্রতিবাদ করায় ‘ছোট বোনকে’ স্ট্যাম্প পেটা করলেন ইডেন ছাত্রলীগ নেত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
প্রতিবাদ করায় ‘ছোট বোনকে’ স্ট্যাম্প পেটা করলেন ইডেন ছাত্রলীগ নেত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়, (ঢাবি): অনিয়মের প্রতিবাদ করায় নুজহাত ফারিয়া রোকসানা নামে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে স্ট্যাম্প পেটা করেছেন। এ ঘটনায় তদন্তের পর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন নাজমুন নাহার নামে এক হল সুপার।

এর আগে গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) কলেজের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলে মারপিটের ঘটনাটি ঘটে।

জানা গেছে, ২১ ফেব্রুয়ারি রাতে ৫০৬ নম্বর কক্ষে ছাত্রলীগ নেত্রী রোকসানার সঙ্গে মহুয়া নামে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ওই ছাত্রীর তর্ক-বিতর্ক হয়। এ সময় রোকাসানার বিরুদ্ধে সিট বাণিজ্যসহ নানা অনিয়মের প্রতিবাদ জানান মহুয়া। পরে ক্ষিপ্ত হয়ে মহুয়াকে মারধর করেন রোকসানা। ভুক্তভোগী এ সময় আঘাত পান।

ঘটনা শুনে হলের ওই কক্ষে যান দায়িত্বরতরা। দুজনকে নিয়ে বৈঠক করেন।

এ ঘটনার পর ছাত্রলীগ নেত্রী রোকসানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছে সাধারণ ছাত্রীরাও।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ঘটনার বিষয়ে ভুক্তভোগী মহুয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, রোকসানা টাকা নিয়ে শিক্ষার্থীদের হলে তোলেন। বাজে আচরণ ও কাপড় ধোয়সহ ব্যক্তিগত কাজ করান। আমি প্রতিবাদ করায় আমার চুল ছিঁড়ে ফেলেন। স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আঙুল ভেঙে দিয়েছেন।

কিন্তু অভিযোগের ব্যাপারে পুরো উল্টো কথা বলেন রোকসানা। তিনি বলেন, মহুয়া আমার ছোট বোন। ওর সাথে শুধু কথা কাটাকাটি হয়েছে। নির্যাতনের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।

ঘটনার বিষয়ে হল সুপার নাজমুন নাহার বাংলানিউজকে বলেন, ওরা দুজনই পলিটিকাল। তার মধ্যে মহুয়াকে ৪০২ নম্বর রুমে লিগ্যাল করা হয়েছে। ঘটনার খবর পেয়ে আমরা গিয়ে সমাধান করি। দুজনের কাছ থেকে মুচলেকা নিয়েছি।

শিক্ষার্থীদের অভিযোগ নিয়ে কি ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা আগামী রোববার এ বিষয়ে বৈঠক করবো। শিক্ষার্থীদের আবার ডাকবো। তারপর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।