ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ৭ বছর আত্মগোপনে ছিলেন মঈন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ৭ বছর আত্মগোপনে ছিলেন মঈন
 

নড়াইল: সাত বছর আত্মগোপনে থাকার পর অবশেষে পুলিশের হাতে গ্রেফতার হযেছেন অস্ত্র মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহিন উদ্দিন ওরফ মঈন মোল্যা (৪৮)।
 
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩ এর সদস্যদের সহয়তায় বুধবার (২২ ফেব্রুয়ারি) দিনগত রাতে নড়াইলের নড়াগাতী থানা পুলিশের একটি দল তাকে ঢাকার আশুলিয়া থানার চানগাঁও বাজার থেকে গ্রেফতার করে।

মঈনের বাড়ি নড়াগাতি থানার খামার গ্রামে।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৬ সালে অস্ত্র আইনের একটি মামলায় মঈনের যাবজ্জীবন সাজার আদেশ দেন নড়াইলের আদালত। পরে একটি মাদক মামলায়ও ছয় মাসের সাজা হয় তার। অস্ত্র মামলা চলাকালে তিনি আত্মগোপনে থেকে বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছিলেন।
 
২০২১ সালে ৩০ সেপ্টেম্বর নড়াগাতী থানার কলাবাড়িয়া এলাকায় চালককে হত্যা করে মাটিতে পুঁতে রেখে একটি ইজিবাইক ছিনতাইয়ের ঘটনা ঘটে। ওই হত্যা মামলায় মঈনের সম্পৃক্ততা পাওয়ায় তাকে আসামি করে পুলিশ আদালতে অভিযোগ পত্র দাখিল করে।
 
আরও জানা যায়, গ্রেফতার এড়াতে দীর্ঘদিন তিনি দেশের বিভিন্ন জেলায় পালিয়ে বেড়িয়েছেন। অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তায় নড়াগাতী থানা পুলিশ ঢাকায় সন্ত্রাসী মঈনের অবস্থান নিশ্চিত হয়। এরপর বুধবার রাতে উপ-পরিদর্শক (এসআই) মাধব মণ্ডল, নজরুল, জাকিরসহ পুলিশের একটি দল র‌্যাব-৩ এর সহায়তায় অভিযান চালিয়ে গ্রেফতার করে।  
 
নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বাংলানিউজকে বলেন, অস্ত্র মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মঈনকে ঢাকা থেকে গ্রেফতার করে নড়াইলে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।