ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৭৩ পদের জন্য লড়ছেন ২ হাজার প্রার্থী 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
৭৩ পদের জন্য লড়ছেন ২ হাজার প্রার্থী 

মৌলভীবাজার: মৌলভীবাজারে ৭৩টি পুলিশ কনস্টেবল পদের জন্য লড়ছে দুই হাজার প্রার্থী।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মৌলভীবাজার পুলিশ লাইন মাঠে দ্বিতীয় দিনের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

 

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, কনস্টেবল পদে মৌলভীবাজার জেলায় মোট আবেদন করে ২ হাজার ৫৫০ প্রার্থী। এরমধ্যে অংশগ্রহণ করে ১৯২৭ জন। প্রাথমিক বাছাইয়ের প্রথম ধাপে রোববার (২৬ ফেব্রুয়ারি) শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ের মাধ্যমে ১৯২৭ জন নির্বাচিত হয়। এদের মধ্য থেকে ১১২৯ জনকে দ্বিতীয় ধাপের জন্য নির্বাচিত করা হয়।  

সোমবার (২৭ ফেব্রুয়ারি) প্রাথমিক বাছাইয়ের দ্বিতীয় ধাপে Physical Endurance Test (PET)- এর  ২০০ মিটার দৌড়, পুশ-আপ, লং জাম্প, হাই জাম্প পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরবর্তী ধাপের জন্য ৯০৪ জন প্রার্থী উত্তীর্ণ হয়।  

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ২য় দিনের উত্তীর্ণ প্রার্থীদের Physical Endurance Test (PET)- এর ১৬০০ মিটার দৌড়, ড্র্যাগিং ও রোপ ক্লাইমিং পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Physical Endurance Test (PET) পরীক্ষায় নিয়োগ বোর্ডের সভাপতি মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

এ ছাড়াও রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার,  অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ হেডকোয়ার্টার্স) এএনএম মারুফ আব্দুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সিলেট) আবু সুফিয়ান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বাহুবল সার্কেল) আবুল খয়ের উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
বিবিবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।