ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকার অর্থকষ্টে ভুগছে: জি এম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
সরকার অর্থকষ্টে ভুগছে: জি এম কাদের

রংপুর: বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সরকার স্বীকার করুক আর না করুক, আমরা মনে করি সরকারের হাতে টাকাও নেই, বিদেশি ডলারও নেই। অর্থাৎ সরকার এখন অর্থকষ্টে ভুগছে।

এ কারণে দিনে দিনে সবকিছুর দাম বাড়িয়ে ঘাটতি পূরণের চেষ্টা চলছে। এতে করে সাধারণ মানুষের ওপর চাপ বাড়ছে।

বুধবার (০১ মার্চ) সন্ধ্যায় রংপুর নগরীর সেনপাড়াস্থ পৈত্রিক নিবাস স্কাইভিউতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কখনও আইএমএফের অজুহাত কখনও ইউক্রেন যুদ্ধের অজুহাত দেওয়া হচ্ছে। সরকারের হাতে টাকা না থাকায় বিদ্যুৎসহ দ্রব্যমূল্য বাড়িয়ে জনগণের কাছ থেকে টাকা তুলে নিচ্ছে।

জিএম কাদের আরও বলেন, সরকার যা করছে তাতে আমরা সন্তুষ্ট নই। আমরা দেখছি ট্রাকের পেছনে হাজার হাজার মানুষ কমমূল্যের পণ্য কিনতে ছুটছে। মধ্যবিত্ত ঘরের অনেক ভদ্র মানুষ সেখানে যেতে পারছেন না। দেশের মানুষ কষ্টে আছে, সেই কষ্ট লাঘবে রেশনিং কার্ডের মাধ্যমে পণ্য দেওয়া দরকার।

জাতীয় পার্টি জনগণের আস্তা অর্জনের চেষ্টা করছে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপিকে দেশের ৮০ ভাগ মানুষই চায় না। তারা বিকল্প দলকে খুঁজছে। সে কারণেই জাতীয় পার্টি জনগণের কাছে বিকল্প দল হিসেবে আস্থা অর্জন করতে কাজ করে চলছে।

মানুষকে বাঁচাতে সরকারকে মেগা প্রকল্প বন্ধের আহ্বান জানিয়ে সাবেক এ মন্ত্রী বলেন, আমরা হাজার হাজার কোটি টাকার মেগা প্রকল্প করতে পারি আর দেশের মানুষকে বাঁচাতে কোনো উদ্যোগ নিতে পারব না, এটা হতে পারে না। মানুষ না বাঁচলে দেশের উন্নয়ন করে কী হবে। মেগা প্রকল্প বন্ধ করে মানুষকে বাঁচানোর চেষ্টা করতে হবে। সরকার যদি এখনই ব্যবস্থা না নেয় সামনের দিকে আরও খারাপ দিন আসতে পারে বলে আমরা আশঙ্কা করছি।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, আদিলুর রহমান এমপি, মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক ও মহানগরের সহ-সভাপতি লোকমান হোসেনসহ জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, মার্চ ১,  ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।