ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরের ‘স্মার্ট ভিলেজ’ এর গেট উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
লক্ষ্মীপুরের ‘স্মার্ট ভিলেজ’ এর গেট উদ্বোধন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের হোসেনপুর গ্রামে নবনির্মিত 'স্মার্ট ভিলেজ' প্রবেশ গেটের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (০৬ মার্চ) বিকেলে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ফিতা কেটে এ গেটের উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মো. আনেয়ার হোছাইন আকন্দ জানান, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। সেটির অংশ হিসেবে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার, স্মার্ট সমাজ গড়ার প্রত্যয়ে জেলাতে এ প্রথম হোসেনপুর গ্রামকে 'স্মার্ট গ্রাম' ঘোষণা করা হয়েছে। জেলার মোট পাঁচটি গ্রামকে 'স্মার্ট গ্রাম' ঘোষণা করা হবে। ক্রমান্বয়ে অন্য গ্রামগুলোকেও স্মার্ট গ্রামের অন্তর্ভুক্ত করা হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমরা হোসেনপুর গ্রামের ৫০ জনকে কম্পিউটার প্রশিক্ষণ দিয়েছি। অসহায় মানুষদের স্বাবলম্বী করতে তাদের মাঝে গরুর বাচুর বিতরণ করেছি। এছাড়া গ্রামটিকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে।

স্মার্ট গ্রামের প্রবেশ গেটর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভীন, (সার্বিক) মোহাম্মদ নূর-এ-আলম, (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন, সহকারী কমিশনার ইসমত জাহান তুহিন, অমিত কুমার বিশ্বাস ও তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ইবনে হুসাইন ভুলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।