ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে শবে বরাতের প্রভাবে মাংসের বাজার উত্তাপ

মো. নিজাম উদ্দিন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
লক্ষ্মীপুরে শবে বরাতের প্রভাবে মাংসের বাজার উত্তাপ

লক্ষ্মীপুর: শবে বরাতকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সব ধরনের মাংসের দাম বেড়েছে। এমনিতেই দাম বেশির মধ্যে শবে বরাত উপলক্ষে যেন মাংসের বাজার আগুন হয়ে উঠেছে।

মঙ্গলবার (০৭ মার্চ) সকালে লক্ষ্মীপুর শহরের মাংসের বাজারে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

এমনিতেই গত কয়েদিন থেকেই দফায় দফায় বেড়েছে মাংসের দাম। তার মধ্যে আজ শবে বরাতকে কেন্দ্র করে আরেক দফা দাম বাড়ানো হয়েছে।

এদিন লক্ষ্মীপুরের বাজারে দেখা গেছে, প্রতি কেজি গরু ও ছাগলের মাংস বিক্রি হচ্ছে ৯০০ টাকা করে। আর খাসির মাংসের কেজি ১ হাজার টাকা। অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে বয়লার ও লেয়ার মুরগী। প্রতি কেজি বয়লার মুরগীর দাম ২৪০ থেকে ২৫০ টাকা, সোনালী কক ৩২০ টাকা, লেয়ার ৩৩০ থেকে ৩৫০ টাকা করে কেজি বিক্রি হচ্ছে।

ক্রেতাদের অভিযোগ, এক সপ্তাহ আগেও গরুর মাংস বিক্রি হয়েছে ৮০০ টাকা করে কেজি। কিন্তু শবে বরাতকে কেন্দ্র করে কেজিতে এক লাফে ১০০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। আর মুরগীর দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা।

লক্ষ্মীপুর শহরের মাংস কিনতে আসা মো. সাজু বলেন, কোনো উপলক্ষ হলেই বিক্রেতারা দাম বাড়িয়ে দেন। এক কেজি গরুর মাংস নিয়েছি ৯০০ টাকা দিয়ে। তার মধ্যে আবার ২০০ গ্রাম চর্বি দিয়ে দিয়েছে। দুইদিন আগে লেয়ার মুরগী কিনেছি ৩০০ টাকা কেজি করে। আর আজকে সেই মুরগী নিচ্ছে ৩৩০ টাকা কেজি। সুযোগ পেলেই ব্যবসায়ীরা আমাদের পকেট কাটা শুরু করেন।

অপু নামের আরেক ক্রেতা বলেন, এমনিতেই কয়েকদিনের ব্যবধানে মাংসের বাজারে দফায় দফায় দাম বেড়েছে। শবে বরাত উপলক্ষে আরেক দফা দাম বাড়লো। মাংস যেন আমাদের সাধ্যের বাহিরে চলে যাচ্ছে।

লক্ষ্মীপুর শহরের মুরগী দোকানী আবদুর রহমান বলেন, শবে বরাত উপলক্ষে মাংসের চাহিদা বেড়েছে। তাই আমাদের বাড়তি দামে কিনতে হচ্ছে। এ জন্য বাড়তি দামে বিক্রি করি।

লক্ষ্মীপুর সদর উপজেলার জকসিন বাজারের মাংসের ব্যবসায়ী তোফায়েল আহমেদ বলেন, শবে বরাতের আগের দিন প্রতি কেজি মাংসের দাম ছিল ৮৫০ টাকা। আজ ৯০০ টাকা হয়েছে। চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।