ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হজে পাঠাবে বলে অর্থ আত্মসাৎকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
হজে পাঠাবে বলে অর্থ আত্মসাৎকারী গ্রেফতার

ঢাকা: হজে পাঠানোর কথা বলে শামসুদ্দিন শামীম নামে এক অর্থ আত্মসাৎকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ইমিগ্রেশন পুলিশের সহায়তায় তিনি গ্রেফতার হন।

শামীমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে রাজধানীর ওয়ারী থানায় একটি মামলা রুজু হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেফতার শামীমের বিরুদ্ধে নোয়াখালীতেও মামলা রয়েছে। ওয়ারী থানায়ও গতকাল সোমবার (৬ মার্চ) রাতে একটি মামলা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি।

জানা গেছে, শামসুদ্দিন শামীম নিজেকে সরকার অনুমোদিত রোজিনা এয়ার ট্রাভেলসসহ একাধিক হজ এজেন্সির মালিক দাবি করতেন। এ পরিচয়ে তিনি নোয়াখালির চাটখিল এলাকা থেকে হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের কাছ থেকে লাখ লাখ টাকা আদায় করেন। কিন্তু হজে পাঠাতে না পারায় ভুক্তভোগীরা শামীমের কাছে তাদের অর্থ ফেরত চান। কিন্তু টাকা ফেরত না দেওয়ায় ভুক্তভোগীরা তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের দায়ে সংশ্লিষ্ট থানায় মামলা করেন।

কানন নামে শামীমের প্রতারণার শিকার এক ব্যক্তি জানিয়েছেন, তার পরিবারের সদস্যদেরকে হজে পাঠানোর কথা বলে ১৪ লাখ টাকা আদায় করেন শামীম। কিন্তু টাকাগুলো তিনি আত্মসাৎ করেছিলেন।

ওসি মোস্তাফিজুর রহমান বলেন, গ্রেফতার থেকে বাঁচতে সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে যুক্তরাষ্ট্রে পালানোর সময় ইমিগ্রেশন পুলিশ শামীমকে আটক করে। সেখান থেকে তাকে ওয়ারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।