ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কনস্টেবল নিয়োগে এসপির স্বাক্ষর জালের অভিযোগে গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
কনস্টেবল নিয়োগে এসপির স্বাক্ষর জালের অভিযোগে গ্রেফতার ১

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপারের (এসপি) স্বাক্ষর ও সিল জাল করে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার অভিযোগে মো. রাজু আহম্মেদ সজিব (১৯) নামে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৭ মার্চ) কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ের মিডিয়া সেল থেকে এ বিষয়টি জানানো হয়েছে।

 

গ্রেফতার হওয়া মো. রাজু আহম্মেদ সজিব কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার চর জিনারী এলাকার সামসু উদ্দিনের ছেলে।

কিশোরগঞ্জ জেলা পুলিশের মিডিয়া সেল জানায়, পুলিশ কনস্টেবল পদে নিয়োগের জন্য গত শনিবার (৪ মার্চ) থেকে সোমবার (৬ মার্চ) পর্যন্ত কিশোরগঞ্জ পুলিশ লাইন্স মাঠে শারীরিক সক্ষমতা যাচাই ও কাগজপত্র যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মো. রাজু আহম্মেদ সজিব অংশ নেন। এরপর রোববার (৫ মার্চ) তিনি (রাজু আহম্মেদ সজিব) শারীরিকসহ অন্যান্য পরীক্ষায় অকৃতকার্য হন। সোমবার (৬ মার্চ) সকালে রাজু আহম্মেদ সজিব ‘কৃতকার্য’ ও ‘যোগ্য’ লেখা দুটি সিল নকল করে তার প্রবেশপত্রে ব্যবহার করে নিয়োগ পরীক্ষার পরবর্তী ধাপে অংশগ্রহণের জন্য পুলিশ লাইন্স মাঠে আসেন। এরপর রাজু আহম্মেদ সজিব নিয়োগ বোর্ডের কাছে প্রবেশপত্র উপস্থাপন করলে নিয়োগ বোর্ডের সভাপতি কিশোরগঞ্জ পুলিশ সুপার ও সদস্য নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (ট্রাফিক) মূল স্বাক্ষর ও সিলের সঙ্গে গড়মিল পরিলক্ষিত হওয়ায় সজিবকে আটক করা হয়। পরে কিশোরগঞ্জ মডেল থানায় খবর দিলে পুলিশ সেখানে গিয়ে তাকে আটক করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটক মো. রাজু আহম্মেদ সজিব জালিয়াতির কথা স্বীকার করেন। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ লাইন্স সংলগ্ন জনৈক আমিনুল হক সুজনের বাসার উত্তর পাশের ফাঁকা জায়গা থেকে  দুটি সিল (‘যোগ্য’ ও ‘কৃতকার্য’) ও একটি সিল প্যাড উদ্ধার করে পুলিশ। এছাড়া জালিয়াতি ও প্রতারণায় ব্যবহৃত একটি মোবাইল ফোন, ভিজিটিং কার্ডসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়।

এ ঘটনায় মো. রাজু আহম্মেদ সজিবের নামে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও মিডিয়া সেলের পক্ষ থেকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।