ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিদ্দিকবাজারের বিস্ফোরণ

ক্ষতিগ্রস্ত কলামে সাপোর্ট দিতে আনা হলো এমএস পাইপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
ক্ষতিগ্রস্ত কলামে সাপোর্ট দিতে আনা হলো এমএস পাইপ

ঢাকা: রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনটির কলামে অস্থায়ী সাপোর্ট দেওয়ার জন্য এমএস (মাইল্ড স্টিল) পাইপ আনা হচ্ছে। ভবনটির ২৪টি কলামের মধ্যে ৯টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে প্রথম ধাপে দুটি ভ্যানে করে ৯টি এমএস পাইপ ঘটনাস্থলে নিয়ে আসেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা জানান, প্রতিটি পাইপের ব্যাস ৬ ইঞ্চি এবং উচ্চতা ২০ ফুট। পাইপগুলো দিয়ে ক্ষতিগ্রস্ত কলামে সাপোর্ট দেওয়া হবে, যাতে ভবনটি ভেঙে না পড়ে।

তারা আরও জানান, বিস্ফোরণে কলামগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় ভবনের ভার নিতে পারছে না। তাই কলামগুলোকে আলাদা সাপোর্ট দিয়ে স্থিতিশীল করা হচ্ছে। তবে কতগুলো পাইপ লাগবে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। আপাতত ৯টি পাইপ আনা হয়েছে। আরও পাইপ আনা হচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা ভবনটিতে তৃতীয় দিনের মতো উদ্ধারকাজ চালিয়েছেন। ভবনের বেজমেন্ট থেকে একজনের মরদেহ উদ্ধার করেন তারা। কিন্তু ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় দুপুরের দিকে ধ্বংসস্তূপ সরানোর কাজ সাময়িকভাবে স্থগিত করা হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু হয়নি।

এদিন দুপুরে রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর (অব.) শামসুদ্দিন আহমেদ চৌধুরী গণমাধ্যমকে জানান, ভবনটি যাতে পড়ে না যায় সেজন্য কাজ করা হচ্ছে।

গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারের কুইন্স স্যানিটারি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।