ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

যানবাহন ছাড়াও পায়ে হেঁটে সমাবেশস্থলে আ.লীগের নেতাকর্মীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
যানবাহন ছাড়াও পায়ে হেঁটে সমাবেশস্থলে আ.লীগের নেতাকর্মীরা

ময়মনসিংহ: বাস, ট্রেন, খোলা ট্রাক, পিকআপভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহনসহ অনেকে পায়ে হেঁটেই আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে যোগ দিচ্ছেন। ময়মনসিংহের ঐলতিহাসিক সার্কিট হাউজ মাঠে আয়োজিত এ সমাবেশে দলে দলে যাচ্ছেন জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলা-মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১১ মার্চ) দিনভর নগরজুড়েই নেতাকর্মীদের ঢেউ ছিল উপচে পড়া। সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত এভাবেই নেতাকর্মীরা দলে দলে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠের মহাসমাবেশ স্থলের জড়ো হতে দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই একের পর এক ট্রেন আসছে ময়মনসিংহ রেলওয়ে জংশনে। ট্রেন ভর্তি মানুষ। ছাদেও যেন তিল ধারণের ঠাঁই নেই। শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর শ্লোগানে গ্রামের মেঠোপথ মাড়িয়ে ট্রেনগুলো এসে দাঁড়ায় স্টেশনের প্ল্যাটফর্মে। ঠাঁসা ঠাঁসি করে আসা মানুষগুলোর হৃদয়ে আনন্দের সীমা নেই। প্রায় সাড়ে চার বছর পর ময়মনসিংহের নিজ শহরে প্রধানমন্ত্রীকে দেখতে ও আগামী দিনে শেখ হাসিনার বার্তা শুনতে ছুটে এসেছেন অনেকেই।

শনিবার বিশেষ ৮টি ট্রেনে বিভিন্ন এলাকা থেকে এভাবেই প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দেন ময়মনসিংহ বিভাগের বিভিন্ন এলাকার মানুষ। এরপর স্টেশন থেকে মিছিল নিয়ে তারা যান সমাবেশস্থলে যান। ফলে জনসভার নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামে। এ সময় ছোট ছোট মিছিল নিয়ে আসতে থাকে ময়মনসিংহ বিভাগের চার জেলার নেতাকর্মীরা।

জামালপুর থেকে সমাবেশে যোগ দেওয়া রাসেল জানান, প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে ট্রেনের ছাদে চড়ে এসেছি। আগামী নির্বাচনকে সামনে রেখে তিনি কি নির্দেশনা দেবেন তা জানা দরকার। নেত্রীর বার্তা শুনে আগামী দিনে নৌকাকে বিজয়ী করতে আমরা সেভাবে মাঠে কাজ করবো।

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নাওভাঙ্গা থেকে আসা মোহাম্মদ আলী বলেন, ট্রাকে করে শম্ভুগঞ্জ ব্রিজ মোড় পর্যন্ত এসেছিলাম। এরপর পায়ে হাইট্টাইয়া সমাবেশ পর্যন্ত আইছি। বাপ-চাচারও আওয়ামী লীগ করছে। অহন আমরাও এইটাই করি। হের লাইগ্গা শেখ হাসিনার কথা হুনবার আইছি।

বাসে করে নান্দাইল উপজেলা থেকে আসা হযরত আলী জানান, আমার মতো কয়েক হাজার নেতাকর্মী এ জনসভায় এসেছেন। সব সময় টিভিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা শুনি। এবার তিনি ময়মনসিংহে এসেছেন। এখানে না আসলে বাড়িতে মন ভালো লাগবে না। তাই এলাকার নেতাকর্মীদের সঙ্গে আমিও এসেছি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।