ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেমিক্যাল দিয়ে টাকা বানিয়ে প্রতারণা, হাতিয়ে নেয় ২০ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
কেমিক্যাল দিয়ে টাকা বানিয়ে প্রতারণা, হাতিয়ে নেয় ২০ লাখ টাকা

সাতক্ষীরা: এবার কেমিক্যাল দিয়ে টাকা বানানোর একটি চমকপ্রদ খবর শোনা গেল সাতক্ষীরার শ্যামনগরে। বিষয়টি এমনই যে, শ্যামনগরের ঘোলা গ্রামের গোলাম হোসেন সরদারের ছেলে মো. এবাদুল সরদারের (৩৬) কাছে টাকা দিলে তিনি তার দ্বিগুণ টাকা ফেরত দেন।

আর প্রতারণামূলক এই কৌশলকে কাজে লাগিয়ে তিনি হাতিয়ে নেন লাখ লাখ টাকা। প্রথমে কয়েকজনের বিশ্বাস অর্জনের পর যখন কেউ তার কাছে বড় অংকের টাকা দেয়, তখন সে নানাভাবে সময়ক্ষেপণ করে এবং এক পর্যায়ে হুমকি দিতে থাকে।

এভাবে ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রোববার (১২ মার্চ) সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ী ইউনিয়নের ঘোলা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক মো. এবাদুল সরদারকে আটক করেছে র‌্যাব-৬। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এবাদুলের দুই সহযোগী গোলাম হোসেন ও বাবলু পালিয়ে যায়।  

র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি কমান্ডার মেজর গালিব জানান, এবাদুল তার সহযোগীদের নিয়ে প্রতারণামূলকভাবে সুকৌশলে বিভিন্ন কেমিক্যাল দিয়ে টাকা বানিয়ে দ্বিগুণ করে দেখিয়ে বিশ্বাস অর্জন করে। প্রতারকচক্র ভুক্তভোগীদের অধিক লাভের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় তাদের কাছ থেকে প্রায় ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে ভুক্তভোগীরা তাদের টাকা ফেরত চাইলে প্রতারকচক্র আজকাল বলে সময়ক্ষেপণ করে, টাকা দেবে না বলে জানায় এবং প্রাণনাশের হুমকি দেয়।

যশোরের ঝিকরগাছার মো. আলী হোসেন সেন্টু ও মো. আবুল কাশেমের কাছ থেকে এবাদুল সরদার এভাবেই বিভিন্ন সময়ে ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন, মর্মে অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার বেলা সাড়ে ১২টায় সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ী ইউনিয়নের ঘোলা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। এসময় প্রতারক এবাদুলের কাছ থেকে নগদ ১৪ হাজার টাকাসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। প্রতারক এবাদুল সরদারকে শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগী মো. আলী হোসেন সেন্টু একটি প্রতারণা মামলা দায়ের করেছেন।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।