ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কিশোরী অপহরণ ও ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
কিশোরী অপহরণ ও ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক সাজাপ্রাপ্ত রবিউল ইসলাম রাব্বি

ঢাকা: রাজধানীর মিরপুরের ১৫ বছরের কিশোরীকে অপহরণের পর ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রবিউল ইসলাম রাব্বিকে (২৪) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (১৫ মার্চ) সকালে র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে রাব্বিকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা গেছে, ২০২০ সালের ১৭ মে ওই  কিশোরী এসএসসি পরীক্ষা শেষে নিজ বাসায় ফিরে। পরে সন্ধ্যায় মিরপুরেই এক বান্ধবীর সঙ্গে দেখা করতে তার বাসায় যায়। পথিমধ্যে একটি টেইলার্স হয়ে যাচ্ছিল। তখন আসামি রবিউল ইসলাম রাব্বি ও তার সহযোগীরা তাকে বিভিন্নভাবে ফুসলিয়ে একটি প্রাইভেট কারে জোরপূর্বক তুলে অপহরণ করে। পরে আশুলিয়ার ইপিজেড এলাকায় ভাড়া বাসায় আটকে রেখে ধর্ষণ করে।

এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে মিরপুর মডেল থানায় একটি অপহরণ মামলা করেন। ওই মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত এই মামলায় সাক্ষ্য প্রমাণের ওপর ভিত্তি করে গ্রেফতার আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

এই র‌্যাব কর্মকর্তা আরও জানান, আসামির বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের এবং একই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হওয়ায় গ্রেফতার এড়াতে লোক চক্ষুর আড়ালে আত্মগোপনে করেছিল। সে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আশুলিয়াসহ ঢাকার বিভিন্ন এলাকায় আত্মগোপনে করে গার্মেন্টসে চাকরি, বিভিন্ন শো রুমের ম্যানেজার হিসেবে জীবিকা নির্বাহ করতো।  

আটক আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।