ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যানারে এমপির ছবি না থাকায় হামলা, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
ব্যানারে এমপির ছবি না থাকায় হামলা, আহত ৩

সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানের ব্যানারে স্থানীয় এমপির নাম ও ছবি না থাকায় হামলার ঘটনা ঘটেছে।  

এতে এমপি গ্রুপের হামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ তিনজন আহত হয়েছেন।

শুক্রবার (১৭ মার্চ) সকালে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ ঘটনা ঘটে। আহত অপর দুজন হলেন শ্রমিক লীগ নেতা গোপন ও যুবলীগ নেতা রুবেল।  

প্রত্যক্ষদর্শী ও দলীয়  একাধিক সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর জন্মদিন ও  জাতীয় শিশু দিবস উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর আলোচনা সভায় যোগ দিতে  স্থানীয় এমপি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মমিন মণ্ডল  ও সাধারণ সম্পাদক আশানূর বিশ্বাস ভেতরে যান। এ সময় ব্যানারে এমপি আব্দুল মমিন মণ্ডলের ছবি ও নাম না থাকায় কাউন্সিলরের নেতৃত্বে এমপি সমর্থকরা ক্ষিপ্ত হয়ে সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাসের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। আশানুর বিশ্বাসের সমর্থক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রতিবাদ করলে এমপির উপস্থিততেই তার সমর্থকরা হামলা চালান। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাস অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন একটি জাতীয় প্রোগ্রাম। এ প্রোগ্রামের ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কারো ছবি থাকতে পারে না। ওই ব্যানারে সভাপতির নাম ও সাধারণ সম্পাদক হিসেবে আমার নামও নেই। এমপির সঙ্গে একঙ্গে পতাকা উত্তোলন করে পার্টি অফিসের ভেতরে  যাই। এসময় এমপির সঙ্গে আলোচিত হুদা খুনের আসামিরা ঢুকে পড়েন। পরে ব্যানারে এমপির নাম ও ছবি না থাকায় তার সমর্থকরা উত্তেজিত হয়ে হামলা করেন। এমনকি আব্দুস সবুর আকন্দ নামে এক আসামি আমাকেও ধাক্কা দিয়ে পার্টি অফিস থেকে বের করে দেওয়ার চেষ্টা করেন।  

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, পার্টি অফিসের ভেতরে ব্যানার নিয়ে এমপি আব্দুল মমিন মণ্ডল ও আশানুর  বিশ্বাসের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে জানতে এমপি আব্দুল মমিন মণ্ডলের মোবাইল ফোনে বার বার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।