ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনা রেডক্রিসেন্ট ইউনিট নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
বরগুনা রেডক্রিসেন্ট ইউনিট নির্বাচন স্থগিত

বরগুনা: বরগুনা রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩ কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে শনিবার (১৮ মার্চ) নির্ধারিত নির্বাচন স্থগিত করে একটি অফিস আদেশ জারি করেছে বরগুনা জেলা প্রশাসক।

শুক্রবার (১৭ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচন পরিচালনার জন্য গঠিত তিন সদস্যের কমিশন তাদের পক্ষে নির্বাচন পরিচালনা করা সম্ভব নয় বলে অপরাগতা জানিয়ে চিঠি দেন জেলা প্রশাসককে।

এই চিঠি প্রাপ্তির পর ওইদিন (শুক্রবার ১৭ মার্চ) রাতেই বরগুনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এক অফিস আদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় রেডক্রিসেন্ট সোসাইটির ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচন স্থগিত করার ঘোষণা দেওয়া হয়।

এর আগে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর নির্বাচনের দুইদিন আগে প্রতিদ্বন্দ্বী বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ বাৎসরিক ৬শ সদস্যদের নাম নতুন করে ভোটার তালিকাভুক্ত করলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মীদের মধ্য বিরোধ সৃষ্টি হয়। ১৬ ও ১৭ মার্চ দুগ্রুপের মধ্য সংঘর্ষে বেশ কয়েকজন আহত এবং যানবাহন ভাঙচুর করা হয়। বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ হয় শহরের গুরুত্বপূর্ণ সড়কে।

এ কারণে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবিতে শুক্রবার সন্ধ্যায় সেক্রেটারি প্রার্থী হুমাউন কবির, ভাইস-চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন মিরাজসহ ৭ সদস্য প্রার্থী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

** ভোটার তালিকায় মৃতের নাম, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মীদের ওপর হামলা

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।