ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের সমাপ্তি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
বান্দরবানে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের সমাপ্তি 

বান্দরবান: নানা ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে জাঁকজমক আয়োজনে বান্দরবানে সমাপ্তি হলো তিন দিনব্যাপী ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন।

রোববার (১৯ মার্চ) বিকেলে সম্মেলনের শেষদিনে বান্দরবানের রাজগুরু বৌদ্ধবিহারে আয়োজন করা হয় এক সমবেত প্রার্থনার।

 

এ সময় বৌদ্ধ ভিক্ষুরা সমাপনী এ প্রার্থনায় অংশ নেয় এবং দেশ, জাতি ও নিজ নিজ পরিবারের সুখ শান্তি কামনা করে। পরে সমাজ সেবা এবং বিভিন্ন বিষয়ে অবদান রাখার জন্য বিভিন্ন বিহারের প্রধানকে সম্মাননা সনদ প্রদান করেন আয়োজকেরা।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের সদস্য সচিব ভদন্ত তেজপ্রিয় মহাথের, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের আহ্বায়ক ড. ভদন্ত সুবন্নলংকারা মহাথের, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু পরিষদের সভাপতি ভদন্ত পঞঞানন্দ মহাথের, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু পরিষদের যুগ্ম সম্পাদক তিক্ষিন্দ্রিয় থৈরসহ তিন পার্বত্য জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষুরা উপস্থিত ছিলেন।

বৌদ্ধ ধর্মালম্বী ভিক্ষুদের প্রাতিষ্ঠানিক ও ধর্মীয় শিক্ষা বৃদ্ধি, বুদ্ধের শাসন প্রতিষ্ঠাসহ নানা আয়োজনকে সামনে রেখে ১৭ মার্চ থেকে বান্দরবানে শুরু হয় দ্বিতীয় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন।  তিন দিনব্যাপী এই সম্মেলনে বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রায় ৫শতাধিক বৌদ্ধ ভিক্ষু এ সম্মেলনে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।