ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরাভ খান দুবাইয়ে গ্রেফতার হননি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
আরাভ খান দুবাইয়ে গ্রেফতার হননি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা: পুলিশ কর্মকর্তা হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান এখনও দুবাইয়ে গ্রেফতার হননি বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

মঙ্গলবার (২১ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশের আসামি কোনো বন্ধুরাষ্ট্রে গিয়ে যদি রাজনৈতিক আশ্রয়ে না থাকে এবং তারপর যেকোনো কারণে নিজের পরিচয় প্রকাশ করে, তবে তার মুক্ত থাকার আর কোনো পরিস্থিতি থাকে না।

শাহরিয়ার বলেন, এটুকু বলতে পারি- সে পালাতে পারবে না।

আরাভ খান গ্রেফতার হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, না এখনও গ্রেফতার হয়নি। ’

সংযুক্ত আরব আমিরাতকে জানানো হয়েছে এবং ঘটনা ক্রমশই প্রকাশ হচ্ছে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এর আগে বাংলাদেশের প্রতি খোলা চিঠি লিখে ক্ষমা চান আরাভ খান।

‘খোলা চিঠি বাংলাদেশ’ শিরোনামে সেই চিঠিতে তিনি লেখেন, আসসালামুআলাইকুম। আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং সর্বদাই আমার দোয়া থাকবে আপনাদের ওপর। আপনারা যেভাবে আমার পাশে দাঁড়িয়েছেন আমি বাঁচি আর না বাঁচি এ কথা আমার মনে থাকবে। জানি না আমার জীবনে আমি জেনে না জেনে যে ভুলগুলো করেছি আপনারা যারা আমার পাড়া প্রতিবেশী এবং আমাকে যারা চেনেন যাদের সঙ্গে আমার কোনো অন্যায় হয়ে থাকে তারা আমাকে মাফ করে দেবেন। দেশবাসীর কাছে আমি ক্ষমাপ্রার্থী।  

আমি যদি কোনো ভুল করে থাকি আপনারা আমাকে মাফ করে দেবেন। আমি জানি না কাল আমার সঙ্গে কি হবে, কিন্তু আমি চাই ন্যায্য বিচার; সেটা হয়তো বা সম্ভব না। যাই হোক আল্লাহ একজন আছেন, এই বিচার আমি আল্লাহর কাছে ছেড়ে দিলাম।

সম্প্রতি দুবাইয়ে নিজের স্বর্ণের দোকান উদ্বোধন করাতে সাকিব আল হাসান ও হিরো আলমকে নিয়ে যাওয়ায় আরাভ খান যে পুলিশ হত্যা মামলার আসামি তা প্রকাশ্যে আসে। এ নিয়ে তোলপাড় শুরু হয়। তাকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।