ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে বিআরটিএর লাইসেন্সে একই দিনে হচ্ছে পরীক্ষা-ফিঙ্গার প্রিন্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
চাঁদপুরে বিআরটিএর লাইসেন্সে একই দিনে হচ্ছে পরীক্ষা-ফিঙ্গার প্রিন্ট

চাঁদপুর: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চাঁদপুর সার্কেলে ড্রাইভিং কম্পিটেন্সি টেস্ট বোর্ড (ডিসিটিবি) পরীক্ষা গ্রহণ ও একই দিনে ফিঙ্গার প্রিন্ট চালু হয়েছে। এর খুব দ্রুত সময়ের মধ্যে সেবা নিতে পারবেন লাইসেন্স আবেদনকারীরা।

বুধবার (২২ মার্চ) সকালে একইদিনে ডিসিটিবি পরীক্ষা ও ফিঙ্গার প্রিন্ট কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা।

সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ডিসিটিবির সদস্য সচিব মো. আফজাল হোসেনসহ কর্মকর্তা-কর্মচারীরা।

বিআরটিএ চাঁদপুরের পরিদর্শক আফজাল হোসেন জানান, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিণির্মানে বরাবরের মতোই একধাপ এগিয়ে। তারই অংশ হিসেবে ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি সহজ করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব ও চেয়ারম্যান (বিআরটিএ) নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ডিসিটিবি পরীক্ষা গ্রহণের দিনেই ফিঙ্গার প্রিন্ট নেওয়ার কার্যক্রম ২৩ মার্চ থেকে সারাদেশে চালু হবে। এতে করে গ্রাহকের ভোগান্তি লাঘব এবং লাইসেন্স পেতে আর কোনো ধরণের সমস্যা থাকবে না।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।