ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক্সপ্রেসওয়েতে পরিবহন চালকদের নিয়ে হাইওয়ে পুলিশের কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এক্সপ্রেসওয়েতে পরিবহন চালকদের নিয়ে হাইওয়ে পুলিশের কর্মশালা

মাদারীপুর: শিবচরের এক্সপ্রেসওয়েতে পরিবহন চালকদের নিয়ে হাইওয়ে পুলিশের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে শিবচর হাইওয়ে থানার উদ্যোগে মহাসড়কে পরিবহন চালক ও হেলপারদের জনসচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এ সময় মহাসড়কে চলাচলরত বিভিন্ন পরিবহনের চালক ও হেলপাররা সেখানে উপস্থিত ছিলেন। শিবচর হাইওয়ে থানা পুলিশের টিম পরিবহন চালকদের যানবাহন চালনার বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেয়। এক্সপ্রেসওয়েতে গাড়ির গতি, ওভারটেকিং, গাড়ি থামানোসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

হাইওয়ে থানা সূত্র জানায়, দুর্ঘটনা রোধে চালকদের নিয়ে মহাসড়কে সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মূলত চালকদের সচেতন করতেই এ আয়োজন। বুধবার সকাল থেকে গতি সীমা লঙ্ঘন করায় ১২টি পরিবহনকে মামলা দেওয়া হয়েছে। মহাসড়কের বিভিন্ন স্থানে তৎপর থাকছে হাইওয়ে পুলিশের টিম।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক বাংলানিউজকে বলেন, আমরা সকাল থেকে দুপুর পর্যন্ত গতিসীমা না মানায় ১২টি পরিবহনকে মামলার আওতায় এনেছি। এছাড়া বুধবার সকাল থেকে আমরা চালকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছি।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।