ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চালককে অচেতন করে গাড়ি ছিনতাই, আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
চালককে অচেতন করে গাড়ি ছিনতাই, আটক ৪

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ছিনতাই চক্রের চার সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।  

বুধবার (২২ মার্চ) বিকেলে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- কুমিল্লা কোতোয়ালি এলাকার আব্দুর রহমানের ছেলে মো. হানিফ (৩৬), একই এলাকার মো. হাবিবের ছেলে মো. ফারুক (৩৫), চান্দিনা এলাকার লাল মিয়ার ছেলে মো. সাগর (৩০) ও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ভোলাকোট গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে বেলাল (৫০)।  

জানা গেছে, আটকদের কাছ থেকে ছিনতাই হওয়া পিকআপভ্যানের একটি ইঞ্জিন জব্দ করা হয়েছে। ভ্যানটির অন্যান্য অংশ বিক্রি করে দেওয়ায় পুরো গাড়ি উদ্ধার করা সম্ভব হয়নি।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৩ জানুয়ারি কুমিল্লার লাকসাম থেকে লক্ষ্মীপুর সদর উপজেলার যাদৈয়া গ্রামের মন্তাজ মিয়ার ছেলে আল মাহমুদ ইউসুফের (৩৭) পিকআপভ্যান ছিনতাই হয়। সে সময় নিখোঁজ হন গাড়িচালক সুবল। পরের দিন কুমিল্লার কোটবাড়ী এলাকা থেকে চালককে স্থানীয়রা অচেতন অবস্থায় উদ্ধার করে। ছিনতাইকালে চালকের মোবাইলটিও নিয়ে যায় ছিনতাইকারীরা। পরবর্তীকালে বিষয়টি ভুক্তভোগী গাড়ির মালিক ইউছুফ জেলা পুলিশকে জানায়। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশকে দায়িত্ব দেওয়া হয়।  

এদিকে দায়িত্ব পেয়ে ডিবি পুলিশ প্রযুক্তির মাধ্যমে পিকআপভ্যান ভাড়া করা অজ্ঞাতনামা ব্যক্তির কল রেকর্ডিং পর্যালোচনা করে কুমিল্লা শহর থেকে হানিফকে আটক করে। হানিফই ওই অজ্ঞাত ব্যক্তি ছিলেন। তার স্বীকারোক্তি অনুযায়ী কুমিল্লা থেকেই ফারুক ও সাগরকে আটক করা হয়। ফারুকের কাছ থেকে গাড়িচালক সুবলের মোবাইলটি পাওয়া যায়। এরপর তাদের তথ্যানুযায়ী বেলালকে আটক করা হয়।  

আটকরা পুলিশকে জানায়, তারা পূর্ব পরিকল্পিতভাবে গাড়িচালককে অচেতন করে পিকআপভ্যানটি নিয়ে যান। পরে সেটি কুমিল্লার ক্যান্টনমেন্ট এলাকার খোরশেদ আলম নামে এক গ্যারেজ মালিকের কাছে ৭০ হাজার টাকা বিক্রি করে দেন। তার গ্যারেজ থেকে চুরি হওয়া গাড়ির ইঞ্জিনটি জব্দ করা হয়। কিন্তু পুরো গাড়ি উদ্ধার করা সম্ভব হয়নি। ওই গ্যারেজ থেকে গাড়ি কেটে খুচরা যন্ত্রাংশ বিক্রি করা হয়। অভিযানে গ্যারেজ মালিককে আটক করা যায়নি। তিনি পলাতক রয়েছেন।  

গাড়িচালক সুবলের বরাত দিয়ে পুলিশ জানায়, ঘটনার দিন লক্ষ্মীপুরের কমলনগরের মুন্সিরহাট এলাকা থেকে ৪ হাজার টাকা ভাড়ায় কুমিল্লায় খড় নিয়ে যান তিনি। দুপুরে লালমাই এলাকায় একটি হোটেলে খাবার খেতে ঢোকেন। খাওয়ার পর থেকে তার আর কিছু মনে নেই।  

লক্ষ্মীপুরের এসপি মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে। মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার (২৩ মার্চ) আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।