ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাখালীতে আগুনে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবার পাবে ৫ হাজার টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
মহাখালীতে আগুনে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবার পাবে ৫ হাজার টাকা 

ঢাকা: রাজধানীর মহাখালী সাততলা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে পাচঁ হাজার টাকা করে সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।  

সোমবার (২৭ মার্চ) আনুমানিক সকাল পৌনে ৭টার দিকে মহাখালীর সাততলা বস্তিতে আগুন লাগে।

খবর পাওয়ার অল্প সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় এবং দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে আগুনে বস্তির অনেকগুলো টিনশেডের ঘর পুড়ে গেছে। এ ঘটনায় হতাহত হয়নি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, অগ্নিকাণ্ডের ঘটনা জানার পর মেয়র মো. আতিকুল ইসলাম সার্বক্ষণিক তদারকি করেছেন। তিনি এরই মধ্যে দ্রুত সময়ের মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা প্রণয়ন করে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ প্রদান করেছেন। এছাড়াও অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণের নির্দেশও দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।