ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে হত্যা মামলার আসামি গ্রেফতার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
মৌলভীবাজারে হত্যা মামলার আসামি গ্রেফতার

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থেকে দীর্ঘদিন যাবত পলাতক একাধিক হত্যা মামলার আসামি আলাউদ্দিন (৩৪)কে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯।


সোমবার (২৭ মার্চ) ভোরে তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্প, মৌলভীবাজার এর একটি আভিযানিক দল মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানাধীন ভানুগাছ লংগুরপাল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে একাধিক হত্যা মামলা ও হত্যাচেষ্টা মামলার সাজাপ্রাপ্ত আসামি আলাউদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার সাইটুলা এলাকার বাসিন্দা কাছুম আলীর পুত্র।  

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার দুটি হত্যা মামলায় (শ্রীমঙ্গল থানার মামলা নম্বর-০৫, তারিখ-১০/১১/২০০৯ ইং, ধারা ৩২৬ পেনাল কোড-১৮৬০ ও মামলা নম্বর-০৭/১৪০, তারিখ-০৭/০৬/২০১১ ইং, ধারা-৩০২/১১৪/৩৪ পেনাল কোড-১৮৬০) বিজ্ঞ আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

এছাড়াও শ্রীমঙ্গল থানায় অপর একটি হত্যাচেষ্টা মামলায় (শ্রীমঙ্গল থানার মামলা নম্বর-১৫, তারিখ-২১/২০১৩ ইং, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড-১৮৬০) উক্ত আসামীকে বিজ্ঞ আদালত ০৫(পাঁচ) বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০,০০০(দশ হাজার টাকা) জরিমানাসহ দণ্ড রয়েছে তার বিরুদ্ধে।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য দীর্ঘদিন যাবত কৌশলে মৌলভীবাজার জেলাসহ দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল।

পরবর্তী আইনগত ব্যবস্থাগ্রহণ করার জন্য আসামিকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
বিবিবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।