ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাঙালির সাম্প্রদায়িক সম্প্রীতি বিশ্বে শ্রেষ্ঠ: শ ম রেজাউল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
বাঙালির সাম্প্রদায়িক সম্প্রীতি বিশ্বে শ্রেষ্ঠ: শ ম রেজাউল 

পিরোজপুর: বাঙালির সম্প্রদায়িক সম্প্রীতি বিশ্বেরর মধ্যে শ্রেষ্ঠ বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।  

তিনি বলেন, বিশ্বে এমন সম্প্রদায়িক সম্প্রীতি আর কোথাও দেখা যায় না।

এখানে ঈদে হিন্দুরা মুসলমানের বাড়িতে গিয়ে ঈদ উপভোগ করেন। তেমনি মুসলমান বিভিন্ন পুজার সময় হিন্দুদের বাড়িতে গিয়ে মিষ্টান্ন খাচ্ছেন। একই দেয়ালের একপাশে মুসলাম তার ধর্ম পালন করছেন, আর অপর পাশে হিন্দু তার ধর্ম পালন করছেন। আর এটা সম্ভব হচ্ছে একমাত্র শেখ হাসিনার সরকারের শাসন আমলে।  

শুক্রবার (৩১ মার্চ) রাতে জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের কাইলানী গ্রামের হরিগুরু চাঁদ মন্দিরে   অনুষ্ঠিত দুই দিনব্যাপী বার্ষিক ধর্মীয় অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে বক্তব্যের সময় তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ কখনো কোনো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের রাজনীতি করে না। বঙ্গবন্ধু হিন্দু-মুসলিম সবাইকে সমানভাবে দেখেছেন। আর তারই কন্যা শেখ হাসিনা সেই ধারাকে অব্যাহত রেখে দেশের সব ধর্মের প্রতি সমান গুরুত্ব দিয়ে থাকেন। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের সময় এদেশের হিন্দুদের প্রতি চরম নির্যাতন নেমে আসে।
 
মন্দির পরিচালনা পর্ষদের সভাপতি সঞ্জীব কুমার সমাদ্দারের সভাপতিত্বে ও সুশীল কুমার মন্ডলের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শ্রীরামকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আলতাফ হোসেন বেপারী, স্কুল শিক্ষক সুনিল কুমার রায় প্রমুখ।  

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. নির্জন কান্তি বিশ্বাস, ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তুহিন হালদার তিমির প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।