ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রথম আলো সম্পাদকের গ্রেপ্তার দাবিতে শাহবাগে অবরোধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
প্রথম আলো সম্পাদকের গ্রেপ্তার দাবিতে শাহবাগে অবরোধ

ঢাবি: প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের গ্রেপ্তার দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

শনিবার (১ এপ্রিল) বেলা ১১টা ২০ মিনিট থেকে দুপুর ১২টা ২৫ মিনিট পর্যন্ত তারা শাহবাগ মোড় অবরোধ করে রাখেন।

এসময় সম্পাদক মতিউর রহমানের কুশপুতুল দাহ করা হয়। পরবর্তীতে পুলিশ তাদের সরিয়ে দেয়।  

কর্মসূচির ব্যানারে ‘সাংবাদিকতার নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রকারী এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হলুদ সাংবাদিকতার বিশ্বস্ত ঠিকানা, রেসিডেনসিয়াল মডেল কলেজের শিশু হত্যার মূল হোতা, বাসন্তীকাণ্ডের পরম্পরায় জাকিরকাণ্ডের মঞ্চায়নকারী, চাইল্ড এক্সপোলিটেইশনের দায়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘনকারী, প্রতিনিয়ত বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে মিথ্যা ও গুজব চর্চায় লিপ্ত মতিউর রহমানকে অনতিবিলম্বে গ্রেপ্তার ও যথাযথ প্রক্রিয়ায় বিচার নিশ্চিতের দাবি’ জানানো হয়।

এসময় অবরোধকারী শিক্ষার্থীরা বলেন, প্রথম আলো সব সময়ই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। এসব দেখে আমরা বসে থাকতে পারি না। আমরা এর বিচার চাই। মিথ্যা সংবাদ পরিবেশন করে রাষ্ট্রদ্রোহিতার মতো অপরাধ করেছে। আমরা প্রথম আলো সম্পাদকের বিচার চাই।

এদিকে, একই স্থানে প্রথম আলোর সাংবাদিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় আরেকদল শিক্ষার্থী। এসময় তারা শামসকে মুক্তি না দিলে লাগাতার কর্মসূচির ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এসকেবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।