ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃষকদের ভাগ্যোন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপনেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
কৃষকদের ভাগ্যোন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন,বাংলাদেশের কৃষকদের ভাগ্যের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। কেননা, তিনি জানেন এদেশের কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

দেশের কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। কৃষকদের মধ্যে আ.লীগ সরকার বিনামূল্যে সার, বীজসহ কিটনাশক দিচ্ছেন।  

রোববার (০২এপ্রিল) সকালে জেলার নাজিরপুর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বিনামূল্যে সার ও বীজ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি জোট সরকারের সময় সারের দাবি করতে গিয়ে কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। সেই বিএনপি-জামায়াত জোট আবারও পিছনের দরজা দিয়ে দেশের শাসন ক্ষমতায় আসতে চায়। কিন্তু তাদের সে স্বপ্ন পুরণ হবে না। বিএনপি ক্ষমতায় আসলে দেশের উন্নয়নে বাঁধা গ্রস্থ হয়। তাই  উন্নয়নে আ.লীগের কোনো বিকল্প নাই। আর এ জন্য আবারও আগামী নির্বাচনে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কায় ভোট দিতে হবে।  

নাজিরপুর উপজেলা নির্বাহী ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশার পরিচালনায় উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে অনুষ্ঠিত ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ প্রণোদনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির, সাবেক  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, ইউপি চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা ৬টি ইউনিয়নের এক হাজার ৮শত কৃষকদের মধ্যে ৫ কেজি উফশী অউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।