ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিককে হত্যাচেষ্টা: ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তারের আলটিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
সাংবাদিককে হত্যাচেষ্টা: ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তারের আলটিমেটাম

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাংবাদিক সোহেল কিরণকে হত্যাচেষ্টাকারীদের গ্রেপ্তারের দাবিতে সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয় ৬৫ জন সাংবাদিক। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার না করা হলে বড় ধরনের কর্মসূচির আলটিমেটাম দেওয়া হয়েছে মানববন্ধনে।

বুধবার (০৫ এপ্রিল) দুপুরে উপজেলার মঠেরঘাট এলাকায় অবস্থিত রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে রূপগঞ্জ থানা কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এশিয়ান টেলিভিশনের রিপোর্টার শহিদুল্লাহ গাজীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিষ্ট লায়ন মীর আব্দুল আলীম।

এসময় বক্তব্যে রাখেন - আহত সাংবাদিক সোহেল কিরণের ভাই শাহেল মাহমুদ, রূপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক সাত্তার আলী সোহেল,ইনকিলাবের মো. খলিল সিকদার, ভোরের কাগজের নজরুল ইসলাম, ভোরের আকাশের সুশিল সরকার, নয়া দিগন্তের গিয়াস উদ্দিন বাবুল, সমকালের জিয়াউর রাশেদ, যুগান্তরের এ হাই মিলন, দৈনিক বাংলার রাসেল আহমেদ, যমুনা টেলিভিশনের জয়নাল আবেদিন জয়, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর টিভির জাহাঙ্গীর আলম হানিফ, জাগো নিউজের নাজমুল হুদা, একাত্তর টেলিভিশনের রিয়াজ হোসেন খান, নাগরিক টেলিভিশনের মাহবুব আলম প্রিয়, প্রতিদিনের বাংলাদেশের সাইফুল ইসলাম, সময়ের আলোর রাশেদুল ইসলাম, দেশ রুপান্তরের আতাউর রহমান সানি, কালবেলার জাহাঙ্গীর মাহমুদ, এশিয়ান টেলিভিশনের রিপন মিয়াসহ আরও অনেকে।
 
বক্তারা বলেন, কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে। হামলাকারী আফজালসহ কলি বাহিনীর সন্ত্রাসীরা কাঞ্চন পৌর এলাকায় অপরাধের সাম্রাজ্য গড়ে তুলেছে। তারা এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, জমি দখল থেকে শুরু করে নানা অপরাধমূলক কর্মকাণ্ড ঘটিয়ে আসছে। আর এদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সোহেল কিরণকে ওই সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারেনি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারী কলি বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে জনসাধারণকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধসহ বৃহৎ কর্মসূচি পালন করা হবে।

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে কাঞ্চন বাজার এলাকায় তারাবি নামাজের পর চা খাওয়ার সময় আফজালসহ কলি বাহিনীর সন্ত্রাসীরা সাংবাদিক সোহেল কিরণের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে কোপায়। কিরণকে হত্যার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। বর্তমানে ভুলতা আলরাফি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কিরণ। তার অবস্থা আশঙ্কাজনক। সোহেল কিরণ বাংলা টিভির রূপগঞ্জ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।